শিরোনাম
সিরাজগঞ্জ মহাসড়কে ৪৮ কি.মি. যানজট
প্রকাশ : ২৬ জুলাই ২০১৭, ১৫:৫৪
সিরাজগঞ্জ মহাসড়কে ৪৮ কি.মি. যানজট
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খানাখন্দ ও ক্ষতিগ্রস্ত নলকা সেতুতে রেশনিং করে গাড়ি চলার কারণে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় সিরাজগঞ্জ অংশের মহাসড়কে দীর্ঘ ৪৮ কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার সকাল থেকে এ যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

 

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, সওজ অফিস খানাখন্দগুলো সংস্কারের চেষ্টা করলেও টানা বৃষ্টিতে তা বাধাগ্রস্ত হচ্ছে। পাশাপাশি ক্ষতিগ্রস্ত নলকা সেতুর সংস্কারের কাজ চলায় সেতুর দুই পাড়ে মহাসড়কের বিশাল এলাকাজুড়ে যানবাহনের দীর্ঘলাইন ও জট দেখা দিয়েছে।

 

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী জানান, মহাসড়কের সিরাজগঞ্জ অংশের হাটিকুমরুল থেকে সিরাজগঞ্জ-বগুড়া সড়কের চান্দাইকোনা পর্যন্ত ১৮ কিলোমিটার এবং হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের সলঙ্গার দবিরগঞ্জ পর্যন্ত ১৫ কিলোমিটিার এবং হাটিকুমরুল-বঙ্গবন্ধু সেতু সড়কের নলকা সেতু পর্যন্ত ১৫ কিলোমিটার সড়কে খানাখন্দের কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে।

 

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মোহাম্মদ দাউদ জানান, সেতু অতিক্রম করার পর যানবাহনগুলো নলকা সেতুর পূর্বপাড়ে গিয়ে আটকে যাচ্ছে। এই রেশনিং পদ্ধতির কারণে সেতুর দুই পাশে প্রচুর যানবাহন আটকা পড়ছে।

 

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল জানান, নলকা সেতু ও হাটিকুমরুল গোলচত্বর সংস্কার চলছে। বৈরী আবহাওয়ার কারণে কাজ দ্রুতগতিতে সম্পন্ন করা যাচ্ছে না। কাজ শেষ হতে আরো অন্তত ১০/১২ দিন সময় লাগবে।

 

বগুড়া থেকে ঢাকাগামী বাসের যাত্রী জাকিয়া আক্তার বলেন, যানজটের কারণে বাসে বসে থাকতে থাকতে অস্থির হয়ে যাচ্ছি। বাচ্চারা কান্নাকাটি শুরু করেছে।

 

বগুড়া থেকে ঢাকাগামী এস আর পরিবহনের চালক শফিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু সেতু থেকে সাত ঘণ্টায় চান্দাইকোনায় পৌঁছেছি। রাস্তা খানাখন্দ ও নলকা সেতুর কারণে গাড়ি যেন নড়ছেই না।

 

বিবার্তা/আছিয়া/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com