শিরোনাম
‘সন্তানের জন্য হলেও মাদক ছাড়ুন’
প্রকাশ : ২৬ জুলাই ২০১৭, ১৫:৫০
‘সন্তানের জন্য হলেও মাদক ছাড়ুন’
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

নিজের সন্তানের সুন্দর ভবিষ্যতের জন্য হলেও মাদক ব্যবসায়ীদের মাদক ব্যবসা ছাড়ার আহ্বান জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার শফিকুল ইসলাম। তিনি বলেন, ‘মাদক ব্যবসা করে সন্তানদের লেখাপড়া শেখানো সম্ভব হয় না। কারণ তারা শাসন মানে না। তাই মাদক ব্যবসা ছাড়ুন। নিজের এবং সন্তানদের সুন্দর ভবিষ্যত গড়ুন।’


বুধবার বেলা সাড়ে ১১টায় রাজশাহীর নানকিং দরবার হলে আয়োজিত মাদক বিরোধী আন্তর্জাতিক দিবসের আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরএমপি কমিশনার এ কথা বলেন।


তিনি বলেন, মাদক ব্যবসা ও ব্যবসায়ীদের বিরুদ্ধে তথ্য দিলে ২৪ ঘণ্টার মধ্যেই ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি অপরাধমূলক কর্মকাণ্ড ছেড়ে যারা সুন্দর-স্বাভাবিক জীবনে ফিরে আসবে তাদের সহযোগিতা করা হবে বলেও প্রতিশ্রুতি দেন পুলিশ কমিশনার।


তিনি বলেন, আমাদের সমাজকে মাদক মুক্ত রাখার দায়িত্ব আমাদের নিজেদেরই। তাই মাদক ব্যবসায়ীদের আলোর পথে আসার সুযোগ দেয়া হচ্ছে। এরপর যদি কেউ নগরীতে মাদকের ব্যবসা পরিচালনা করে, তাহলে তাদের পরিণতি ভয়াবহ হবে। এরই মধ্যে মহানগর পুলিশ মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মহানগর পুলিশ জিরোটলারেন্স নীতি গ্রহণ করেছে। এখন কোনো পুলিশ সদস্যের সঙ্গে মাদক ব্যবসায়ীদের সঙ্গে সু-সর্ম্পক নেই।


মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত ওই মাদকবিরোধী সভায় রাজশাহী বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণের অতিরিক্ত পরিচালক মজিবুর রহমান পাটওয়ারী সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম, জেলার পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন ভূঁঞা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সালাহউদ্দিন।


এর আগে সকাল সাড়ে ১০টায় ‘একটি পরিবার ধ্বংসের জন্য একজন মাদকাসক্ত ব্যক্তিই যথেষ্ট’ স্লোগান নিয়ে নগরীর লক্ষ্মীপুর মিন্টু চত্বরে মাদক বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে ওই মোড় থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে।


বিবার্তা/রিমন/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com