শিরোনাম
‘গণতন্ত্র বজায় রেখেই সরকার জঙ্গিবাদ দমন করছে’
প্রকাশ : ২৬ জুলাই ২০১৭, ১২:১৪
‘গণতন্ত্র বজায় রেখেই সরকার জঙ্গিবাদ দমন করছে’
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জঙ্গিবাদ সম্পর্কে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, গণতন্ত্র বজায় রেখেই সরকার জঙ্গিদের দমন করছেন। যদি তারা সরাসরি গুলি করে গুলি করে দেই, আর ধরা পড়লে বিচারে দেই।

 

বুধবার সকালে সাভারের আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়া এলাকায় পিকাড কমিউনিটি স্কুলের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

 

তথ্যমন্ত্রী বলেন, সরকার এখন তিনটি চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে- প্রথমটি হলো জঙ্গি উৎপাত নির্মূল করে শান্তি প্রতিষ্ঠা, দ্বিতীয়টি হচ্ছে বৈষম্যমুক্ত উন্নয়নের চ্যালেঞ্জ এবং তৃতীয়টি হচ্ছে দলবাজীমুক্ত সুশাসনের জন্য চ্যালেঞ্জ।

 

এসময় তিনি আরো বলেন, শিল্প প্রতিষ্ঠানের মালিকদের সর্বাত্মক সহযোগিতা করছে বর্তমান সরকার। তাই শিল্প প্রতিষ্ঠানে মালিকপক্ষকে শ্রমিকদের সবরকমের সুযোগ সুবিধা দিতে হবে।

 

৫৭ ধারা প্রসঙ্গে তিনি বলেন, ৫৭ ধারায় কোনো সাংবাদিক নির্যাতন ও দমন নীপিড়নের জন্য নয়। এটি সাইবার অপরাধ দমনের জন্য। সরকারের পক্ষ থেকে কোন সাংবাদিকের বিরুদ্ধে এই আইন ব্যবহার হয়নি। জঙ্গিবাদের বিরুদ্ধে এসময় তিনি সবাইকে সর্তক থাকার আহ্বান জানান।  

 

যুদ্ধাপরাধীদের বিচার সম্পর্কে তিনি বলেন, বাংলাদেশের মানুষ পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছে, তাই এদেশে রাজাকারদের কোনো ঠাঁই নেই। দেরিতে হলেও আওয়ামী লীগ সরকার যুদ্ধাপরাধীদের বিচার করছে।

 

পিকাড কমিউনিটি স্কুলে গার্মেন্টস শ্রমিকদের সন্তানেরা বিনামূল্যে পড়াশুনার সুযোগ করে দিয়েছেন কতৃপক্ষ। এই স্কুলে শিক্ষার্থীর সংখ্যা প্রায় ১৪০ জন। উদ্বোধনী অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন পিকাড কমিউনিটি স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক সায়ফুল ইসলামসহ আরো অনেকে।

 

বিবার্তা/শরীফুল/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com