শিরোনাম
ভুল চিকিৎসায় নবজাতকের চোখ নষ্ট
প্রকাশ : ২৫ জুলাই ২০১৭, ২১:১১
ভুল চিকিৎসায় নবজাতকের চোখ নষ্ট
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁও শহরের হাসান এক্স-রে ক্লিনিক অ্যান্ড প্যাথলজি ও জেনারেল হাসপাতাল নামে একটি ক্লিনিকের বিরুদ্ধে এক নবজাতকের চোখে ভুল ড্রপ দেয়ায় চোখ নষ্ট হয়েছে বলে অভিযোগ উঠেছে।


নবজাতক ঠাকুরগাঁও সদর উপজেলার বগুলাডাংগি ভুল্লীবাজার এলাকার হাবিল শেখের মেয়ে।


হাবিল শেখ অভিযোগ করে বলেন, তিন দিন আগে হাসান এক্স-রে ক্লিনিক অ্যান্ড প্যাথলজি ও জেনারেল হাসপাতালে শিশুটির জন্ম। ডাক্তার সাজ্জাদ হায়দার শাহীনকে শিশুটিকে দেখালে তিনি চোখ ও নাভির জন্য দু’টি ড্রপ দেন। গতরাতে নার্সরা সঠিকভাবে ড্রপ দিয়েছেন। মঙ্গলবার সকালে কর্তব্যরত নার্স লিপি রানী ভুল করে নাভির ড্রপ চোখে প্রয়োগ করেন।


পরে শিশু ডাক্তার সাজ্জাদ হায়দার শাহীনের কাছে নবজাতকটি নিয়ে গেলে ভুল ড্রপ প্রয়োগ করা হয়েছে বলে জানান এবং চোখের ডাক্তার দেখানোর পরামর্শ দেন।


অপরদিকে নার্স লিপি রানী ডা. সাজ্জাদ হায়দার শাহীনের দেয়া সঠিক ড্রগ প্রয়োগ করেছেন বলে দাবি করেছেন।


পরে অভিভাবকরা ঠাকুরগাঁও গ্রামীণ চক্ষু হাসপাতালের ডা. নাইমুল হাসানকে নবজাতকের চোখ দেখালে তিনি জানান, শিশুটির চোখে প্রয়োগকৃত ড্রপটিতে অতিরিক্ত এসিড থাকায় চোখের ৭০ শতাংশ নষ্ট হয়ে গেছে।


হাসান জেনারেল হাসপাতালের মালিক মো. মানিক হোসেন জানান, ডাক্তার বা নার্সের ভুলে এমনটি হতে পারে। যেহেতু আমার ক্লিনিকে ঘটনাটি ঘটেছে নবজাতকের চিকিৎসার ব্যয় ক্লিনিক কর্তৃপক্ষ বহন করবে।


এ সময় নবজাতকের স্বজনরা রাজু নামে এক ক্লিনিক কর্মীর ওপর উত্তেজিত হয়ে হামলা চালিয়েছেন বলে ক্লিনিক কর্তৃপক্ষ অভিযোগ করেছেন।


বিবার্তা/বিধান/আমিরুল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com