শিরোনাম
যৌতুকের জন্য অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যার অভিযোগ
প্রকাশ : ২৫ জুলাই ২০১৭, ০৫:৫২
যৌতুকের জন্য অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যার অভিযোগ
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নরসিংদীর পলাশ উপজেলায় যৌতুকের জন্য রুমানা আক্তার নামে এক অন্তঃসত্ত্বা গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামীর বিরুদ্ধে। রবিবার রাতে উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ইসলামপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।


সোমবার সকালে পুলিশ রুমানার লাশ তার স্বামীর বাড়ি থেকে উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। নিহত রুমানার একটি দেড় বছরের মেয়ে সন্তানও রয়েছে বলে জানা যায়। ঘটনারপর থেকে নিহতের স্বামী লাবন পলাতক রয়েছে।


পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, তিন বছর পূর্বে ইসলামপাড়া এলাকার নয়ন মিয়ার ছেলে লাবনের সাথে রুমানার বিয়ে হয়। বিয়ের কিছু দিন যেতে না যেতে তার স্বামী মাদকাসক্ত হয়ে পড়ে। এরপর থেকে প্রায় সময় যৌতুকের জন্য রুমার উপর তার স্বামী নির্যাতন চালাতো। টাকার জন্য একাধিক বার তাকে পিটিয়ে গুরুত্বর আহত করে নারায়নগঞ্জ রুপগঞ্জে তার বাপের বাড়ি পাঠিয়ে দেয়। মেয়ের উপর নির্যাতন সহ্য করতে না পেরে তার বাবা পর্যায়ক্রমে লাবনকে সাত লাখ টাকা দেয়। রবিবার রাতে লাবন আবারও রুমানাকে বাপের বাড়ি থেকে টাকা এনে দেয়ার কথা বললে, রুমানা এতে অস্বীকৃতি জানায়। এসময় লাবন তাকে মারধর শুরু করলে ঘটনাস্থানে তার মৃত্যু হয়।


নিহত গৃহবধূ রুমানার বাবা খোরশেদ আলম জানান, মৃত্যুর এক ঘণ্টা পূর্বে মেয়ে আমাকে ফোন দিয়ে বলে বাবা তুমি সকাল সকাল আমার এখানে আসবে। আমাকে তারা অনেক নির্যাতন করছে। কিন্তু সেই সকাল আর হলো না। একণ্টা পর মেয়ের স্বামীর বাড়ির পাশের এক লোক আমাকে ফোন করে বলে রুমানা মারা গেছে। তারা আমার মেয়েকে টাকার জন্য মেরে ফেলেছে।


স্থানীয় ইউপি সদস্য কৌশিকুল ইসলাম নয়ন জানান, পূর্বেও রুমানাকে তার স্বামী টাকার জন্য মারধর করত। মৃত্যুর খবর পেয়ে আমি সাথে সাথে ঘটনাস্থানে উপস্থিত হই এবং পুলিশকে খবর দেই।


পলাশ থানার সেকেন্ড অফিসার এসআই জাহিদুল ইসলাম জানান, এ ব্যাপারে নিহতের বাবা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলার অভিযোগ করেছেন। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক রয়েছে। তাদের আটকে অভিযান চলছে।


বিবার্তা/রাসেল/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com