শিরোনাম
রাজশাহীর স্কুলে স্কুলে বৃক্ষরোপন
প্রকাশ : ২৪ জুলাই ২০১৭, ০৬:১৫
রাজশাহীর স্কুলে স্কুলে বৃক্ষরোপন
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহী পবা উপজেলার ভালাম ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে রবিবার দুপুরে আমড়া, মেহগনি ও লেবু গাছের ৮টি চারা রোপন করা হয়েছে। এ সময় স্কুলের শিক্ষকরা খুদে শিক্ষার্থীদের মাঝে বৃক্ষরোপণের গুরুত্ব তুলে ধরেন এবং বাড়ির আশপাশে ফাঁকা জায়গায় বেশি বেশি গাছ লাগানোর আহ্বান জানান।


তবে শুধু পবা উপজেলার ভালামে থাকা কেবল এই স্কুলই নয়, বিভাগের আট জেলার সব প্রাথমিক বিদ্যালয়ে একযোগে রবিবার দুপুর ১২ থেকে ১টা পর্যন্ত এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। এতে রোপন করা হয় প্রায় ৫২ হাজার গাছের চারা।


প্রাথমিক শিক্ষা অধিদফতরের রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক আবুল খায়ের জানান, দেশের অন্যান্য স্থানের মতো রাজশাহী বিভাগেও বৃক্ষরোপন করা হয়েছে। এর আগে শনিবার বিকেলে প্রাথমিক শিক্ষা অধিদফতরের উদ্যোগে কর্মসূচি বাস্তবায়নের প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলনও করেছেন।


আবুল খায়ের বলেন, বিভাগের আট জেলা প্রাথমিক অফিস, ১০টি পিটিআই, ৬৮টি উপজেলা শিক্ষা অফিস, ৬৭টি রিসোর্স সেন্টার, আট হাজার ৯৪২টি প্রাথমিক বিদ্যালয়ে ৭০৫ জন কর্মকর্তা, ৪৯ হাজার ৪৩৫ জন শিক্ষক, ডিপিএড প্রশিক্ষণার্থী এক হাজার ৬২৪ জন এবং ৭৪ জন কর্মচারী একযোগে ৫২ হাজার ৫২৮টি ফলজ, বনজ ও ওষুধি গাছের চারা রোপন করেছেন।


বিবার্তা/রিমন/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com