শিরোনাম
ইউএনও সালমনকে হয়রানি সুপরিকল্পিত: খন্দকার মোশাররফ
প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ১৫:৫৪
ইউএনও সালমনকে হয়রানি সুপরিকল্পিত: খন্দকার মোশাররফ
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

বরগুনা সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তারিক সালমনের বিরুদ্ধে মামলা করে তাকে সুপরিকল্পিতভাবে হয়রানি করা হয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, সরকার এ ঘটনায় উপযুক্ত ব্যবস্থা নেবে।

 

রবিবার দুপুরে রাজশাহীর মোহনপুর উপজেলায় নব-নির্বিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন করতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

 

তিনি বলেন, ‘বরিশালের ইউএনও হয়রানিটা কোনোমতেই গ্রহণযোগ্য নয়। আমরা এর শেষ দেখে নেব। কারণ, আমার মনে হচ্ছে এটা সুপরিকল্পিতভাবে করা হয়েছে। এর বিচার অবশ্যই হবে। এই মুহূর্তে দল-মত বলে কিছু নেই।’

 

খন্দকার মোশাররফ বলেন, অন্যায় হয়েছে, এর বিচার হবে। প্রধানমন্ত্রী এ ব্যাপারে দৃঢ়ভাবে সিদ্ধান্ত নিয়েছেন। মামলার পেছনে অন্য কোনো শক্তি মদদ দিয়েছে কি না তাও খোঁজা হচ্ছে। প্রমাণ মিললে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার কথা জানান মন্ত্রী।

 

উল্লেখ্য, স্বাধীনতা দিবসের আমন্ত্রণপত্রে পঞ্চম শ্রেণির এক শিশুর আঁকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ব্যবহার করেছিলেন বরিশালের আগৈলঝাড়ার তৎকালীন ইউএনও তারিক সালমান। আমন্ত্রণপত্রে বঙ্গবন্ধুর ‘বিকৃত’ ছবি ব্যবহার করা হয়েছে- এ অভিযোগে গত ৭ জুন তার বিরুদ্ধে বরিশাল আদালতে মামলা করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়দুল্লাহ সাজু।

 

ওই মামলায় আদালতে হাজির হয়ে ইউএনও সালমন জামিন চাইলে আবেদন নাকচ করে তাকে হাজতে পাঠানো হয়। এর দুই ঘণ্টা পর জামিন পান ইউএনও। এ ঘটনায় ব্যাপক সমালোচনা শুরু হলে মামলার বাদী জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক সাজুকে দল থেকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে রবিবার তিনি আদালত থেকে মামলাটি তুলে নেন।

 

এ বিষয়েই মোহনপুরে জেলা পরিষদের ডাক বাংলোর সামনে মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। পরে তিনি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নব-নির্মিত ভবনের উদ্বোধন করেন। পরে সেখানে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

 

এতে সভাপতিত্ব করেন মোহনপুরের ইউএনও শুল্কা সরকার। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন, এমপি ওমর ফারুক চৌধুরী, আব্দুল ওয়াদুদ দারা ও সংরক্ষিত নারী আসনের এমপি আখতার জাহান।

 

বিবার্তা/রিমন/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com