শিরোনাম
বান্দরবান-রুমা সড়কে পাহাড় ধসে নিখোঁজ ৫
প্রকাশ : ২৩ জুলাই ২০১৭, ১৪:১৭
বান্দরবান-রুমা সড়কে পাহাড় ধসে নিখোঁজ ৫
নুরুল করিম আরমান, লামা
প্রিন্ট অ-অ+

গত তিন দিনের প্রবল বর্ষণের ফলে বান্দরবান-রুমা সড়কের ওপর পাহাড় ধসে পড়ে ৫ জন নিখোঁজ হয়েছে। রবিবার সকাল ১০টার দিকে সড়কের দৌলিয়ান পাড়া এলাকায় এ ধসের ঘটনা ঘটে। এতে শ্রমিকসহ ৫জন নিখোঁজ হয়েছে বলে খবর পাওয়া গেছে। তাৎক্ষণিকভাবে নিখোঁজদের নাম পরিচয় পাওয়া যায়নি।


খবর পেয়ে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। এদিকে ঘটনার পর পর স্থানীয়দের নিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার তৎপরতা চালাচ্ছে।


রবিবার সকালে বান্দরবান থেকে একটি যাত্রীবাহী বাস রুমায় যাচ্ছিল। সড়কের ভাঙা এলাকায় পৌঁছালে যাত্রীরা বাস থেকে নেমে পড়েন। পায়ে হেঁটে সড়কের ভাঙা অংশ পার হচ্ছিলেন। রাস্তা পার হওয়ার সময় পাহাড় ধসে পড়লে বেশ কয়েকজন যাত্রী চাপা পড়ে নিখোঁজ হন।


স্থানীয়রা জানান, শনিবার রাত থেকে ভারি বর্ষণে ওয়াই জংশন এলাকায় বান্দরবান-রুমা সড়ক দেবে যায়। এতে ওই সড়কে রাত থেকেই যোগাযোগ বন্ধ ছিল।


সেনাবাহিনীর প্রকৌশল বিভাগ ১৯ ইসিবির উপ-অধিনায়ক মেজর ইফতেখার ঘটনাস্থল থেকে সাংবাদিকদের জানান, কমপক্ষে ৫ জন বা তারও বেশি মাটিচাপা পড়ে থাকতে পারেন।


প্রত্যক্ষদর্শী বাসের যাত্রী রোমেন তঞ্চংগ্যা বলেন, বাস থেকে নেমে ৫-৬জন যাত্রী ভাঙা রাস্তা পার হওয়ার সময় আচমকা পাহাড় ধসে তাদের উপর পড়ে।


বান্দরবান সদর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স‘র সহকারী স্টেশন কর্মকর্তা স্বপন কুমার ঘোষ জানান, খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা উদ্ধার অভিযানে নামেন। মাটি খুঁড়ে নিহতদের লাশ বের করার চেষ্টা চলছে।


ব্যাপক পাহাড় ধসের প্রাণহানির সত্যতা নিশ্চিত করে বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, এখনও হতাহতের সংখ্যা নিশ্চিত করা যায়নি।


বিবার্তা/আরমান/জিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com