শিরোনাম
নকল বনফুল সেমাই কারখানা আবিস্কার
প্রকাশ : ২২ জুলাই ২০১৭, ২১:০২
নকল বনফুল সেমাই কারখানা আবিস্কার
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরে ভেজাল বনফুল লাচ্ছা সেমাই কারখানার আবিস্কার করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতে একজনকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।


শনিবার বিকেলে যশোর সদরের মনোহরপুরের শাপলা ফুড প্রোডাক্টসের মালিক রবিনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫০ ও ৪৩ ধারায় এ দণ্ড দেয়া হয়। অভিযানে একইসাথে তিনশ প্যাকেট নকল বনফুল লাচ্ছা সেমাই জব্দ করে ধবংস করা হয়।


জেলা আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান। আদালত পরিচালনায় সহযোগিতা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সোহেল শেখ।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শাপলা ফুড প্রোডাক্টসে বনফুল লাচ্ছা সেমাইয়ের হুবহু নকল প্রস্তুত করে তা বাজারজাতকরণ, অনুমোদন ছাড়া অবৈধভাবে নোংরা ও অস্থাস্থ্যকর পরিবেশে ক্ষতিকর রঙ, পোড়া তেল ও অন্যান্য উপাদান মিশিয়ে চানাচুর, ডার্বি, বুট তৈরি ও বাজারজাত করা হচ্ছিলো।


এছাড়া প্রতিষ্ঠানটির বিএসটিআইয়ের ছাড়পত্র, পরিবেশের ছাড়পত্র, ফায়ার সার্ভিসের ছাড়পত্র, কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ছাড়পত্র ও কর্মচারীদের স্বাস্থ্য সনদ নেই।


বিবার্তা/তুহিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com