শিরোনাম
শেরপুরে টাকা আত্মসাতের অভিযোগে চেম্বার সচিব গ্রেফতার
প্রকাশ : ২০ জুলাই ২০১৭, ১৮:৪৮
শেরপুরে টাকা আত্মসাতের অভিযোগে চেম্বার সচিব গ্রেফতার
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শেরপুরে ১০ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগে চেম্বার অব কমার্স অ্যন্ড ইন্ডাস্ট্রির সচিব শুভাশীষ দত্ত আশীষকে (৪৮) গ্রেফতার করেছে পুলিশ।


বৃহস্পতিবার বিকেলে শেরপুর শহর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে শহরের গোপালবাড়ী মহল্লার নৃপেন্দ্র নাথ দত্তের ছেলে।


পুলিশ ও চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সূত্রে জানা গেছে, প্রায় ৪ বছর আগে শেরপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সচিব পদে যোগ দেয় শুভাশীষ দত্ত আশীষ। সম্প্রতি প্রতিষ্ঠানের আয়-ব্যয়ের হিসাব নিয়ে তার আচার-আচরণে সন্দেহ দেখা দেয়। পরে চেম্বার সভাপতি মাসুদসহ অন্যান্য কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে সে বিভিন্ন খাত থেকে অর্থ আত্মসাতের অভিযোগ স্বীকার করে। প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ নিরীক্ষায় প্রতীয়মান হয়, সভাপতি ও সচিবের যৌথ সাক্ষরে পরিচালিত দি ফারমার্স ব্যাংক লিমিটেডের স্থানীয় শাখায় থাকা হিসাব থেকে সভাপতির সাক্ষর জাল করে খ- খ- ৯টি চেকের মাধ্যমে প্রায় ২ লক্ষাধিক টাকা এবং জাল ব্যাংক স্টেটমেন্ট সৃজন, বিভিন্ন খাত থেকে উত্তোলিত টাকা, বিভিন্ন প্রতিষ্ঠানের পাওনা পরিশোধের টাকাসহ আরও কয়েকটি খাতের ১০ লাখ ৪ হাজার ৭শ ১০ টাকা আত্মসাত করেছে। এরপর সচিব আশীষ প্রতিষ্ঠানের ওই আত্মসাত করা অর্থ ফেরতের লিখিত অঙ্গীকারনামা দেয়। কিন্তু অর্থ ফেরত দিতে দেরি হওয়ায় বৃহস্পতিবার সকালে চেম্বার সভাপতি মো. মাসুদ বাদী হয়ে তার বিরুদ্ধে সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এরই প্রেক্ষিতে শুভাশীকে গ্রেফতার করা হয়।


চেম্বার সভাপতি মাসুদ জানান, অভ্যন্তরীণ নিরীক্ষা শেষে প্রতিষ্ঠানের আত্মসাত করা অর্থ ফেরত প্রদানের জন্য অঙ্গীকার করেও সে সময়ক্ষেপণ করায় নির্বাহী পরিষদের সিদ্ধান্তে চাকরিচ্যুতসহ তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হয়েছে।


সদর থানার ওসি নজরুল ইসলাম জানান, অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় তা নিয়মিত মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। এরপর আসামিকে গ্রেফতার করা হয়েছে।


বিবার্তা/সানী/নাজিম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com