শিরোনাম
হাতিয়ায় সি-ট্রাক চলাচল বন্ধ
প্রকাশ : ২০ জুলাই ২০১৭, ১৫:৫৫
হাতিয়ায় সি-ট্রাক চলাচল বন্ধ
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বৈরী আবহাওয়ার কারণে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার চরচেঙ্গা-চেয়ারম্যানঘাট ও চেয়ারম্যানঘাট-নলচিরা দুই রুটের দুটি সি-ট্রাক চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন এই রুটের যাত্রীরা।


সূত্রে জানা গেছে, নোয়াখালীর মূল ভূখণ্ড থেকে যাত্রীদের যাতায়াতের জন্য বিআইডব্লিউটিসি এর চরচেঙ্গা-চেয়ারম্যানঘাট রুটে শহীদ আবদুর রব সেরনিয়াবাদ ও চেয়ারম্যানঘাট-নলচিরা রুটে শেখ ফজলুল হক মণি নামের দুটি সি-ট্রাক রয়েছে। প্রতিটি সি-ট্রাকের যাত্রী ধারণক্ষমতা রয়েছে ৩০০ জন করে। প্রতিদিন দুইবার ঘাট থেকে ছেড়ে যায় সি-ট্রাক দুটি।


কিন্তু উপকূলে ৩ নাম্বার সর্তকতা সংকেত চলার কারণে ১৯ জুলাই বুধবার সকাল থেকে সি-ট্রাক দুটি বন্ধ রয়েছে। যার ফলে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। তবে এর মধ্যেও অনেকেই অতিরিক্ত ভাড়া দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে উত্তাল সাগর পাড়ি দিচ্ছেন ইঞ্জিনচালিত নৌকা, ট্রলার ও স্পিডবোটে।


সি-ট্রাক শহীদ আবদুর রব সেরনিয়াবাত এর মাস্টার আবু তাহের জানান, বৈরী আবহাওয়া ও তিন নম্বর সর্তকতা সংকেত চলার কারণে কর্তৃপক্ষের নির্দেশে সী-ট্রাক বন্ধ রয়েছে।


অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুব্রত কুমার দে জানান, নোয়াখালী-হাতিয়ায় রুটের মানুষের জানমাল রক্ষায় বুধবার থেকে ওই দুই রুটে সকল নৌ চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে সী-ট্রাক দুটি যথারীতি চলাচল করবে।


বিবার্তা/সুমন/নাজিম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com