শিরোনাম
ধামরাইয়ে সাপ আতঙ্কে এলাকাবাসী
প্রকাশ : ২০ জুলাই ২০১৭, ১৩:০৩
ধামরাইয়ে সাপ আতঙ্কে এলাকাবাসী
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাপ দেখে ভয় পায় না এমন লোক খোঁজে পাওয়া দুস্কর। কিন্তু সেই সাপ যদি থাকে নিজের শয়ন কক্ষে তাহলে বিষয়টি কেমন ভয়ংকর হতে পারে। সেই লোমহর্ষক ঘটনা ঘটেছে ধামরাইয়ের ভালুম গ্রামে রবিউল ইসলামের বাড়িতে। দীর্ঘদিন ধরে সাপের সঙ্গে বসবাস করছে তার পরিবার। বুধবার রাতে তার শয়ন কক্ষ থেকে মারা হয়েছে একে একে ২৯টি বিষধর গোখরা সাপ। এছাড়াও ধামরাই উপজেলা সমাজসেবা অফিস কক্ষ ও এক সাংবাদিকের বাড়ির পাশ থেকে মারা হয়েছে আরও ১৫টি। সাপ আতংক এখন উপজেলা জুড়ে।


জানা গেছে, ধামরাইয়ের ভালুম গ্রামের আতাউর রহমানের ছেলে রবিউল করিমের বসত ঘরের একটি গর্তের মুখে বুধবার রাতে সাপের খোলস দেখতে পান। পরে এলাকাবাসীর সহযোগিতায় ওই মাটি খুঁড়লে গর্ত থেকে একেএকে বেরিয়ে আসে ২৯টি গোখরা সাপ। এক একটি সাপ দেড় থেকে দুই ফুট লম্বা। এ সময় সাপগুলো পিটিয়ে মারা হয়।


এর আগে গত মঙ্গলবার পাশের কালামপুর গ্রামের সমকালের সাংবাদিক মোকলেছুর রহমানের বাড়ির পাশ থেকেও ১৪টি ও ধামরাই উপজেলা পরিষদ ভবনের সমাজসেবা অফিস কক্ষ থেকে একটি বড় গোখরা সাপ পিটিয়ে মারা হয়। এসব বিষধর সাপ বেরিয়ে আসার খবর ছড়িয়ে পড়লে এলাকায় চরম সাপ আতংকের সৃষ্টি হয়। সাপগুলো দেখার জন্য অনেকেই ওই বাড়িতে ভিড় করেন।


উল্লেখ্য, দুই বছর আগেও ধামরাইয়ের শোলধন গ্রামের মৃত সফি উদ্দিনের স্ত্রী মাছেলা বেগমের বসতঘর থেকে ৫১টি, কালামপুর গ্রামের আরফান আলীর ঘর থেকে ১৯টি, পাল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণীকক্ষ থেকে শতাধিক ও ধামরাই থানা পুলিশ কোয়ার্টার থেকে দুটিসহ দুই শতাধিক বড় গোখরা সাপ পিটিয়ে মারা হয় এবং আড়াই শতাধিক ডিমও ধ্বংস করা হয়েছিল। ধামরাইয়ে সাপের কাঁমড়ে মারা গেছে সর্পমানব নামে খ্যাত আতুল্লাচর গ্রামের রাজুসহ কয়েকজন।


এলাকাবাসীর অভিযোগ,গ্রামে সাপে কামড়ালে ঝাড়ফুঁক ছাড়া কোন চিকিৎসা দিতে না পারায় মারা যাচ্ছে অনেকে। তাদের দাবি গ্রামের লোকজনদের সাপে কামড়ালে তারা যেন উপজেলা সরকারি হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে ভাল হতে পারে এমন ব্যবস্থা করার।


এব্যাপারে ধামরাই উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. সাইদুর রহমান জানান, বাড়িতে সাপ আসার আতঙ্ক থাকলে কার্বলিক অ্যাসিড রাখাতে হবে।


বিবার্তা/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com