শিরোনাম
গাজীপুরে ব্যবসায়ী হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড
প্রকাশ : ১৯ জুলাই ২০১৭, ১৩:৫৮
গাজীপুরে ব্যবসায়ী হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+


গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ব্রাহ্মণগাঁও এলাকার ব্যবসায়ী মহিউদ্দিন হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।


বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূঁইয়া এ রায় দেন। রায়ে মৃত্যুদণ্ড ছাড়াও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা এবং অপর আরও একটি ধারায় প্রত্যেককে তিন বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।


দণ্ডপ্রাপ্তরা হলেন- ব্রাহ্মণগাঁও এলাকার আ. কাদিরের ছেলে শামীম, বাচ্চু মোল্লার ছেলে নূরুল ইসলাম, মজনু সরকার ওরফে মজলু সরকারের ছেলে সাদ্দাম হোসেন, আব্দুস ছালাম ওরফে ছালামের ছেলে শফিকুল ও ছমির উদ্দিনের ছেলে বাবু। রায় ঘোষণার সময় সাদ্দাম হোসেন ও বাবু উপস্থিত থাকলেও অপর তিন আসামি পলাতক।


গাজীপুর জজ আদালতের এপিপি মো. মকবুল হোসেন ভূইয়া জানান, ২০০৮ সালের ১৬ অক্টোবর ব্রাহ্মণগাঁও এলাকার ফজলুর রহমানের ছেলে মহিউদ্দিনের মোবাইলে একটি কল আসে। এরপর সে বাড়ি থেকে বের হয়ে যায়। পরের দিন স্থানীয় ময়েজ উদ্দিনের বাড়ির পাশের বিলে তার লাশ পাওয়া যায়। লাশটির শরীরে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন পাওয়া যায়।


ওই ঘটনায় নিহত মহিউদ্দিনের বাবা ফজলুর রহমান থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে পুলিশ আসামিদের অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। ১০ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে বুধবার (১৯ জুলাই) আদালত এ রায় দেন।


রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি মকবুল হোসেন কাজল, আতাউর রহমান খান, আব্দুল করিম (ঠান্ডু) এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. হানিফ শেখ ও বেগম জেবুন্নেছা মিনা।


বিবার্তা/রাহাত/নাজিম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com