শিরোনাম
কুমিল্লায় স্কুলে দপ্তরি নিয়োগে অর্থ বাণিজ্যের অভিযোগ
প্রকাশ : ১৯ জুলাই ২০১৭, ১১:৪৩
কুমিল্লায় স্কুলে দপ্তরি নিয়োগে অর্থ বাণিজ্যের অভিযোগ
প্রতীকী ছবি
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লায় ভুয়া সনদে দফতরি কাম প্রহরী নিয়োগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। শিক্ষিত যোগ্য আবেদনকারীদের পরিবর্তে রাজমিস্ত্রি, রিকশাচালকসহ অক্ষরজ্ঞানশূন্য লোকদের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে দফতরি নিয়োগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রভাবশালী একটি চক্র।

 

এলাকাবাসী জানায়, উপজেলার বিষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মো. কাইয়ুম নামে এক রাজমিস্ত্রিকে লক্ষাধিক টাকার বিনিময়ে দফতরি কাম প্রহরী চাকরি দেয়ার প্রক্রিয়া চূড়ান্ত করেছে একটি চক্র। এ চাকরির আবেদনের ক্ষেত্রে ন্যূনতম অষ্টম শ্রেণী পাস যোগ্যতাসম্পন্ন হওয়ার বিধান থাকলেও কাইয়ুম প্রাইমারি অতিক্রম করতে পারেনি বলে অভিযোগ তাদের।

 

আবেদনে সে বিষ্ণপুর উচ্চবিদ্যালয় থেকে ২০০১ সালের অষ্টম শ্রেণী পাসের একটি সনদ ব্যবহার করলেও সরেজমিন দেখা যায়, নজরুল ইসলাম নামে অপর একজনের নামের ওপরে ফ্লুইড ব্যবহার করে হাজিরা খাতায় তার নাম লিপিবদ্ধ করা হয়েছে।

 

এ বিষয়ে ওই বিদ্যালয়ের প্রবীণ শিক্ষক সিরাজুল ইসলাম বলেন, আমি প্রায় ৪৭ বছর ধরে শিক্ষকতা করি, কিন্তু কাইয়ুম নামে ওই শিক্ষার্থী কখনোই আমাদের বিদ্যালয়ে পড়াশোনা তো দূরের থাক- তাকে আমি প্রাইমারি স্কুলেও যেতে দেখিনি। হাজিরা খাতায় ওভাররাইটিং করে নাম সংযুক্ত করে থাকলে এটা ঠিক হয়নি।

 

তবে বিষ্ণপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সামসুল হক মানিক মাস্টার দাবি করেন- কাইয়ুম ওই বিদ্যালয়েরই একজন ছাত্র।

 

এদিকে, ভুয়া জন্মসনদ ব্যবহার করে ইউসুফ নামে এক দফতরি কাম প্রহরী উপজেলার মোগসাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকরি নেয়ার প্রক্রিয়া চূড়ান্ত হয়েছে বলে জানান স্থানীয়রা।

 

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাহবুবুর রহমান বলেন, অভিযোগ পেলে এসব অনিয়মের তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

বিবার্তা/আরমান/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com