শিরোনাম
বেহাল দশায় কলাপাড়ার তিন সড়ক
প্রকাশ : ১৩ জুলাই ২০১৭, ১৯:৩৯
বেহাল দশায় কলাপাড়ার তিন সড়ক
কলাপাড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের লোন্দা থেকে নমরহাট, লোন্দা থেকে কালু মিয়ার হাট ও কলেজ বাজারের সড়ক তিনটি চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। অনেক আগেই রাস্তার পীচ উঠে হাঁটু সমান খানা-খন্দে একাকার হয়ে গেছে।


স্থানীয় সূত্রে জানা গেছে, বর্তমানে এ সড়কগুলো বিধ্বস্ত হওয়ায় চারটি প্রাইমারি স্কুল, একটি কলেজসহ কয়েকটি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের যাওয়া-আসা বন্ধের উপক্রম হয়েছে। শিশুদের দুর্ভোগ সবচেয়ে বেশি। ভাড়ায় চালিত হোন্ডাসহ অটোচালকরা বেকার হয়ে গেছেন। বেহাল এ রাস্তার কারণে বর্তমানে দু’টি ইউনিয়নের দুর্ভোগের যেন শেষ নেই। সীমাহীন এ দুর্ভোগ থেকে ভুক্তভোগীরা পরিত্রাণ চেয়েছেন।


স্থানীয়দের অভিযোগ, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালামাল সরবরাহের জন্য উপযোগী সড়ক না করেই মালামাল বোঝাই ভারী যানবাহন চলাচলের কারণে সড়কটির এমন বেহাল দশা হয়েছে।


অসহায় ও ভুক্তভোগী হাজারো মানুষ কোনো উপায় না পেয়ে অবশেষে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বেহালদশার সড়ক তিনটি মেরামতের দাবিতে ঐ সড়কে দাঁড়িয়ে মানববন্ধন করেছেন। প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়। কালু মিয়ার হাট সংলগ্ন সড়কে এ মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন গাজী রাইসুল ইসলাম রাজীব।
বক্তব্য রাখেন সমাজসেবক শুক্কুর আলী মৃধা, ইউপি মেম্বার বজলুর রহমান, চম্পাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাচ্চু মোল্লা, ছাত্রনেতা মাসুম বিল্লাহ, সজল মিয়া, জয়নাল মৃধা, কৃষক জলিল মৃধা, শিক্ষক আতাহার উদ্দিন বিশ্বাস প্রমুখ।


বক্তারা বলেন, তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালামাল পরিবহনে ব্যবহৃত এনইপিসি, এনডিই ও সিইসি’র ভারী যানবাহন চলাচল করায় ধানখালী ও চম্পাপুর ইউনিয়নে চলাচলের প্রধান ১৯ কিলোমিটার সড়ক সম্পুর্ণভাবে বিধ্বস্ত হয়ে গেছে। রাস্তার উপরের পীচ উঠে ছোট-বড় গর্তে একাকার হয়ে গেছে। যানবাহন চলাচল তো দুরে থাক পাঁয়ে হেঁটে যোগাযোগের উপায় নেই। প্রতিদিন ঘটছে দুর্ঘটনা, আহত হচ্ছে মানুষ।


আগামী পাঁচদিনের মধ্যে সড়ক মেরামত শুরু করার দাবি জানিয়ে বক্তারা কাজ শুরু না হলে অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধের মতো কর্মসূচি দেয়া হবে বলে হুশিঁয়ারি দিয়েছেন।


বিবার্তা/উত্তম/আমিরুল/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com