শেরপুরে হাতি-মানুষের দ্বন্দ্ব নিরসনের দাবিতে মানববন্ধন
প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৬, ১৭:৪৪
শেরপুরে হাতি-মানুষের দ্বন্দ্ব নিরসনের দাবিতে মানববন্ধন
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘মানুষ বাঁচাও, হাতি বাঁচাও’ স্লোগানে শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার বনাঞ্চলে মানুষ ও হাতির দ্বন্দ্ব নিরসনের দাবিতে মানববন্ধন করা হয়েছে। রবিবার বিকেলে বাংলাদেশ মানবাধিকার কমিশন ঝিনাইগাতী উপজেলা শাখার উদ্যোগে সদরবাজারে এ মানববন্ধন করা হয়।


মানববন্ধন উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক মো. ছামেদুল হক, বাংলাদেশ মানবাধিকার শেরপুর জেলা কমিটির সহসভাপতি আঞ্জুমুন আলম লিপি, সাধারণ সম্পাদক অ্যাড. শক্তিপদ পাল, সাংগঠনিক সম্পাদক নাসরীন বেগম ফাতেমা, ঝিনাইগাতী উপজেলা কমিটির সভাপতি মিস. রবেতা স্রং, সহসভাপতি আইয়ূব আলী বিদ্যুৎ, সাধারণ সম্পাদক হারুন উর রশিদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম প্রমূখ বক্তব্য দেন।


বক্তারা বলেন, ঝিনাইগাতী সীমান্তে সাম্প্রতিককালে মানুষ-হাতি দ্বন্দ্ব প্রকট আকার ধারণ করেছে। বনভূমি দখল করে মানববসতি স্থাপন করায় ধ্বংস হচ্ছে হাতির খাবার ও বিচরণ স্থল। এতে বন্যহাতির দল প্রায়ই পাহাড় থেকে লোকালয়ে নেমে আসছে। লোকালয়ে আসা হাতিদের তাড়াতে সাধারণ মানুষ হচ্ছে আগ্রাসী। এতে বন্যহাতির আক্রমণে মানুষের জানমালের ক্ষয়ক্ষতি হচ্ছে। এদিকে মানুষের পাতা বিদ্যুৎতের ফাঁদ ও নানা কায়দায় বন্যহাতিও মারা পড়ছে। এজন্য মানুষের জামমাল এবং বন্যহাতি রক্ষায় দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের নিকট দাবি জানায় বক্তরা।


বিবার্তা/সানী/পলাশ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com