শিরোনাম
এবার ঈদের বৃহত্তম জামাত দিনাজপুরে
প্রকাশ : ২৪ জুন ২০১৭, ১০:২২
এবার ঈদের বৃহত্তম জামাত দিনাজপুরে
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উপমহাদেশের সর্ববৃহত্তম ঈদের জামাত এবার অনুষ্ঠিত হবে দিনাজপুরে। ঈদগাহ জামাত শোলাকিয়াকে ছাড়িয়ে এই প্রথমবারের মতো দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানে অনুষ্ঠিত হবে বৃহত্তম ঈদ জামাত। এই ময়দানে এক সাথে পাঁচ লাখেরও বেশি মানুষ ঈদের নামাজ আদায় করতে পারবে।


উপমহাদেশের সর্ববৃহত এই ঈদের জামাত সরাসরি সম্প্রচার ও খবর পরিবেশনের জন্য বিভিন্ন টেলিভিশন চ্যানেল কর্তৃপক্ষকে লিখিতভাবে অনুরোধ জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম।


তিনি জানিয়েছেন, ইতিমধ্যে ঈদের জামাত সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সর্বোচ্চ নিরাপত্তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। সেনাবাহিনীর মালিকাধীন বিশাল মাঠে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় ৩ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে নান্দনিক সৌন্দর্যমণ্ডিত করে নির্মিত হয়েছে এই ঈদগাহ মিনার।


দৃষ্টিনন্দন এই ঈদগাহ মিনারে রয়েছে ৫২টি গম্বুজ। প্রধান গম্বুজের সামনে রয়েছে মেহরাব, যেখানে ইমাম দাঁড়াবেন। যার উচ্চতা ৪৭ ফুট। পাশাপাশি রয়েছে ৫১টি গম্বুজ। এছাড়াও ৫১৬ ফুট দৈর্ঘের ৩২টি আর্চ নিমার্ণ করা হয়েছে। প্রতিটি গম্বুজ ও মিনারে রয়েছে বৈদ্যুতিক বাতি। রাত হলেই যা ঈদগাহ ময়দানকে আলোকিত করে তোলে।


উপমহাদেশের সর্ববৃহত ঈদের এই জামাত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।এই লক্ষ্যে দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে নব-নির্মিত মিনার প্রাঙ্গনে জেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার মতবিনিময় সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


বিবার্তা/শাহী/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com