শিরোনাম
আদিবাসী ছাত্র পরিষদের সম্মেলন
প্রকাশ : ২৬ মে ২০১৭, ১৬:০৪
আদিবাসী ছাত্র পরিষদের সম্মেলন
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

‘তারুণ্যই শক্তি, আদিবাসীদের মুক্তি’ স্লোগানকে সামনে রেখে আদিবাসী ছাত্র পরিষদের চতুর্থ কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার বেলা ১১টায় রাজশাহী মহানগরীর আলুপট্টি মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর মিয়াপাড়ায় পাবলিক লাইব্রেরি মিলনায়তনে গিয়ে শেষ হয়। এরপর দুপুরে সেখানে অনুষ্ঠিত হয় সমাবেশ।


সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় আদিবাসী পরিষদের প্রধান উপদেষ্টা ফজলে হোসেন বাদশা এমপি। তিনি বলেন, বাংলাদেশের আদিবাসীরা ঐতিহাসিকভাবেই নির্যাতন ও নিপীড়নের শিকার। তারপরেও সব বাধা পেরিয়ে আদিবাসী ছাত্র পরিষদ গণতান্ত্রিকভাবে ঐক্যবদ্ধ আন্দোলন অব্যাহত রেখেছে। আদিবাসী ছাত্র পরিষদের এমন সুসংগঠিত আন্দোলনের মাধ্যমেই তাদের দাবি আদায় সম্ভব।


সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি রবীন্দ্রনাথ সরেন ও সাধারণ সম্পাদক সবিনচন্দ্র মুন্ডা। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন আদিবাসী যুব পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি হরেন্দ্রনাথ সিং।


এছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য দেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক ও জাতীয় আদিবাসী পরিষদের উপদেষ্টা দেবাশীষ প্রামানিক দেবু, লেখক ও গবেষক পাভেল পার্থ এবং জাতীয় আদিবাসী পরিষদের সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোয়াড়।


উপস্থিত ছিলেন জাতীয় আদিবাসী পরিষদের জয়পুরহাট জেলার সভাপতি বাবুল রবিদাস, চাঁপাইনবাবগঞ্জ জেলার সাধারণ সম্পাদক টুনু পাহান, আদিবাসী যুব পরিষদের সহ-সভাপতি মানিক সরেন, নবদ্বীপ লাকড়া, সাধারণ সম্পাদক নরেন চন্দ্র পাহান, আদিবাসী ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মিঠুন কুমার ওঁরাও, সাবেক সভাপতি উপেন রবিদাস ও সাবেক সাধারণ সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম।


আদিবাসী ছাত্র পরিষদের সভাপতি বিভূতি ভূষণ মাহাতোর সভাপতিত্বে সংহতি বক্তব্য দেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের রাজশাহী জেলার সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধা শাজাহান আলী বরজাহান, বাংলাদেশ ছাত্র ফেডারেশন সহ-সাধারন তামিম সিরাজী, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক দীপক শীল, সমাজতান্ত্রিত ছাত্র ফ্রন্টের সোহরাব হোসেন প্রমুখ।


আদিবাসী ছাত্র পরিষদ বর্তমানে জেলা, বিশ্ববিদ্যালয়, ও বিশ্ববিদ্যালয় কলেজ পর্যায়ের ১৭টি শাখা কমিটিসহ বিভিন্ন উপজেলা সমতলের আদিবাসী শিক্ষার্থীদের এই সংগঠন সম্মেলনে বক্তারা সুপ্রীম কোর্ট প্রাঙ্গণ থেকে ন্যায় বিচারের প্রতীক থেলিসের মূর্তি সরানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।


বিবার্তা/রিমন/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com