শিরোনাম
শহর পরিচ্ছন্ন রাখতে রাস্তায় শিক্ষার্থীরা
প্রকাশ : ২৫ মে ২০১৭, ২০:৪৫
শহর পরিচ্ছন্ন রাখতে রাস্তায় শিক্ষার্থীরা
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বৃহস্পতিবার যশোর শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে রাস্তায় নামে শিক্ষার্থীরা। শুধু তাই নয়, সংগৃহীত আবর্জনা দিয়ে শিক্ষার্থীরা বিভিন্ন চিত্রকর্মও তৈরি করে।


এ কাজে তরুণ প্রজন্মকে সচেতন করার লক্ষ্যে পল্লী কর্ম-সহায়ক (পিকেএসএফ) ফাউন্ডেশনের সহযোগিতায় জাগরণী চক্র ফাউন্ডেশন শহরের ৯টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে নেয়। ৪৫ জন শিক্ষার্থী ও ৯ জন শিক্ষক পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন।


এদিন সকাল ৯টায় যশোর চারুপীঠ আর্ট অ্যান্ড রিচার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয় পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ক ওরিয়েন্টেশন সভা। সভায় উপস্থিত ছিলেন, জাগরণী চক্র ফাউন্ডেশনের পরিচালক (কর্মসূচি) কাজী মাজেদ নেওয়াজ, অধ্যাপক সোলজার রহমান, বিশিষ্ট চিত্রশিল্পী সৈয়দ গোলাম দস্তগীর, সমাজকর্মী জাহাঙ্গীর আলম প্রমুখ।


সভা শেষে ব্যনার ও ফেস্টুন শোভিত শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শেষ হয় যশোর কালেক্টরেট চত্বরে এসে। পরে শিক্ষার্থীরা ৩টি দলে ভাগ হয়ে কালেক্টরেট চত্বরে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করে। অভিযান শেষে শিক্ষার্থীরা আবর্জনা নিয়ে আবার চারুপীঠ চত্বরে ফিরে যায়। সেখানে তারা আবর্জনা থেকে বেছে নেয়া বিভিন্ন উপকরণ দিয়ে নানা শিল্পকর্ম তৈরি করে।


বিকেলে অনুষ্ঠানের শেষ পর্বে প্রধান অতিথি ছিলেন, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা আমাদের ভবিষ্যৎ। তোমরা যদি যেখানে-সেখানে ময়লা-আবর্জনা না ফেলার ব্যাপারে সচেতন হও, শহরটাকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে আন্তরিক হও, তবে এই শহরটা সুন্দর ও পরিচ্ছন্ন রাখা কোনো কঠিন কাজ নয়। আর আবর্জনা থেকে কুড়িয়ে পাওয়া উপকরণ দিয়ে তোমরা যে চমৎকার শিল্পকর্ম তৈরি করেছো সেগুলো খুবই সুন্দর। এ জন্য চারুপীঠকে ধন্যবাদ।


বিবার্তা/তুহিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com