শিরোনাম
রংপুরে জেএমবির ২ সদস্য গ্রেফতার
প্রকাশ : ২৪ মে ২০১৭, ১৫:২৮
রংপুরে জেএমবির ২ সদস্য গ্রেফতার
রংপুর ব্যুরো
প্রিন্ট অ-অ+

রংপুরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জেএমবির (জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ) দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার দুপুরে রংপুর নগরীর আলমনগরস্থ র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।


র‌্যাব ১৩-এর অধিনায়কের পক্ষে সহকারী পরিচালক (অপস) এএসপি খন্দকার গোলাম মোর্ত্তুজা জানান, তথ্যের ভিত্তিতে র‌্যাব সদস্যরা গত রাতে (মঙ্গলবার) গাইবান্ধা বাসস্টান্ডে অভিযান চালায়। এ সময় গাইবান্ধা সদরের রামচন্দ্রপুর পোড়া হাড়িয়া এলাকার বাদশা মিয়ার ছেল জেএমবির সদস্য মো. বাদল মিয়া ওরফে বাদল হানজালাকে (৩২) গ্রেফতার করে।


অপরদিকে গত রাতে দিনাজপুর সদরের চেহেলগাজির মাজার সংলগ্ন এলাকা থেকে জেএমবি সদস্য মো. বেলাল হোসেনকে (২৫) গ্রেফতার করা হয়। গ্রেফতার বেলাল বীরগঞ্জ উপজেলার ঘোড়াবান এলাকার মো. আব্দুস সামাদের ছেলে।


সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, বাদল হানজালা দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন স্থানে ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে ছিল। বাদলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব জানাতে পারে আত্মগোপনের আগে সে গাইবান্ধার একটি মসজিদে ইমামতি করতো এবং মসজিদের মুসল্লিদেরকে জিহাদ সম্পর্কে উদ্বুদ্ধ করতো। তার নামে গোবিন্দগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা ও গাইবান্ধা সদর থানায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে।


অপর জেএমবি সদস্য বেলাল সংগঠনকে নিয়মিত মাসিক চাঁদা প্রদান করাসহ জেএমবির কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত ছিল। বেলালকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে, সে কওমি মাদ্রাসায় কাফিয়া পর্যন্ত পড়ালেখা করে বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে সংগঠনের কর্মকাণ্ড চালিয়ে আসছিল। তার নামে দিনাজপুর জেলার কোতোয়ালি থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা রয়েছে।


বিবার্তা/রাহাত/নাজিম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com