শিরোনাম
উত্তরবঙ্গে পণ্য পরিবহন ধর্মঘট প্রত্যাহার
প্রকাশ : ২৩ মে ২০১৭, ১৯:০৩
উত্তরবঙ্গে পণ্য পরিবহন ধর্মঘট প্রত্যাহার
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাত দফা দাবিতে দিনাজপুরসহ উত্তরবঙ্গে চলমান টানা ৭২ ঘন্টার পণ্য পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার সকালে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা ধর্মঘট তুলে নেন।


তথ্যের সত্যতা নিশ্চিত করে সংগঠনটির সহ-সভাপতি সিরাজুল ইসলাম জানান, জেলা প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সন্ধ্যা সাতটার দিকে বগুড়ার পুলিশ সুপার কার্যালয়ে মালিক-শ্রমিকদের দাবি দাওয়া নিয়ে প্রশাসনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক হবার কথা রয়েছে। এরপর পরবর্তী সিদ্ধান্ত আসবে।


দাবি আদায় না হলে ঈদের পর লাগাতার ধর্মঘট কর্মসূচি দেয়া হবে বলেও জানান তিনি।


সাত দফা দাবির মধ্যে রয়েছে- পণ্য পরিবহনে নিয়োজিত যানবাহনের কাগজপত্র তল্লাশির নামে সড়ক-মহাসড়কে পুলিশি হয়রানি বন্ধ, বিভিন্ন জায়গায় ওজন মাপার জন্য স্থাপিত ওজন স্টেশনের ওয়েট স্কেলের নামে বেপরোয়া চাঁদাবাজি ও হয়রানি বন্ধ, চালকদের লাইসেন্স নবায়নে হয়রানি বন্ধ, সহজ শর্তে নতুন লাইসেন্স প্রদান, ট্রাক, ট্যাংক লরি, কাভার্ড ভ্যান ও পিকআপে বাম্পার, সাইড অ্যাঙ্গেল ও হুক অপসারণের সরকারি আদেশ প্রত্যাহার, পণ্য পরিবহনে নিয়োজিত যানবাহনের ট্যাক্স টোকেন, ফিটনেস ও রুট পারমিটের বকেয়া সুদ মওকুফ এবং দুর্ঘটনা বন্ধে মহাসড়কে সব ধরনের অবৈধ যানবাহন চলাচল বন্ধে ব্যবস্থা গ্রহণ।


উল্লেখ্য, সাত দফা দাবিতে রবিবার উত্তরবঙ্গের ১৬ জেলায় ৪৮ ঘন্টা কর্মবিরতি ডাকা হয়। পরবর্তিতে সে কর্মবিরতি বুধবার (২৪ মে) সকাল ৬টা পর্যন্ত বর্ধিত করা হয়।


বিবার্তা/শাহী/নাজিম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com