শিরোনাম
নাইক্ষ্যংছড়ি ইউপিতে ভোট চলছে
প্রকাশ : ২৩ মে ২০১৭, ১১:০১
নাইক্ষ্যংছড়ি ইউপিতে ভোট চলছে
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ১নং সদর ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তছলিম ইকবাল চৌধুরী (নৌকা) ও বিএনপি মনোনীত প্রার্থী নুরুল আলম (ধানের র্শীষ)।


নাইক্ষ্যংছড়ি উপজেলা ভারপ্রাপ্ত নির্বাচন অফিসার তরুণ কুমার চাকমা জানান, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৯ হাজার ১২৬জন। তার মধ্যে পুরুষ ৪হাজার ৭৯০ ও মহিলা ভোটার ৪হাজার ৩৭২ জন। মোট ভোট কেন্দ্র ৯টি। এরমধ্যে ভোট কক্ষের সংখ্যা ৪২টি। এতে ৯ জন প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার ৪২জন এবং সহকারী পোলিং অফিসার ৮৪জন দায়িত্ব পালন করছেন।


তথ্য মতে জানা যায়, গত বছরের ৩১ অক্টোবর নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের নির্বাচন হওয়ার নির্ধারণ করে নির্বাচন কমিশন। নির্বাচনের মাত্র একদিন আগে আলী হোসেন নামের এক ব্যক্তি ভোটার তালিকায় সংশোধনী চেয়ে হাইকোর্টে মামলা করেন। মামলাটি আমলে নিয়ে বিচারপতি কাজী রেজাউল হক ও মুহাম্মদ উল্যাহ নির্বাচন অনুষ্ঠানে স্থগিতাদেশ দেন। ফলে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হলেও আর অনুষ্ঠিত হয়নি নির্বাচন।


এরপর স্থগিতাদেশের বিরুদ্ধে ‘লিভ টু আপিল’ করেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী তসলিম ইকবাল চৌধুরী। গত ২ মার্চ আপিল শুনানি শেষে নির্বাচন অনুষ্ঠানে আর কোন আইনি বাঁধা নেই বলে আদেশ দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, বিচারপতি সৈয়দ মুহাম্মদ হোসাইন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে গঠিত বেঞ্চ। এ আদেশের প্রেক্ষিতে গত ১৮ এপ্রিল নির্বাচনী তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির উপ-সচিব ফরহাদ আহম্মাদ খান (নির্বাচন পরিচালনা-২) স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তফসিল ঘোষণা করা হয়।


উল্লেখ্য, গত ২০১৪ সনের ২জুন নাইক্ষ্যংছড়ি সদর ইউপি নির্বাচনে চশমা প্রতীক নিয়ে নির্বাচিত হন আলহাজ্ব আবু সৈয়দ। চলতি বছর ২১ ফেব্রুয়ারী তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করলে চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করা হয়।


এদিকে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম তৌহিদ কবির জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার সদস্য, দুই কেন্দ্রের জন্য একটি স্টাইকিং পুলিশ ফোর্স ও ২জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ র‌্যাব ও বিজিবির টহল দল নিয়োজিত আছেন। নির্বাচনকে কেন্দ্র করে এখনো পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


বিবার্তা/আরমান/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com