শিরোনাম
কুয়াকাটা ঘুরে এলেন দেড়শ’ সাইক্লিস্ট
প্রকাশ : ২১ মে ২০১৭, ২০:২১
কুয়াকাটা ঘুরে এলেন দেড়শ’ সাইক্লিস্ট
কলাপাড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যানজট ও দূষণমুক্ত পরিবেশের বার্তা দেশবাসীকে পৌঁছে দিতে পর্যটন কেন্দ্র কুয়াকাটার সৈকতে ভ্রমণ করে গেলেন নানা শ্রেণী-পেশার দেড়শ’ সাইক্লিস্ট। রবিবার সকালে ওই সাইক্লিস্টরা এক যোগে কুয়াকাটা ত্যাগ করেন।


আসা ও যাওয়ার পথে এই সাইক্লিস্টদের অবাক নয়নে দেখছিলেন রাস্তার দু’পাশের লোকজন। এটাই তাদের সাফল্য। এখানকার মানুষ তাদের দেখে এমনভাবে সাইকেল চালিয়ে কর্মস্থলসহ দৈনন্দিন কাজ করবে। তাতে স্বাস্থ্য ভাল থাকবে পাশাপাশি অর্থ ও সময় বাঁচবে-এমনই দাবি ওই সাইক্লিস্টদের।


বিডি-সাইক্লিস্টস নামের একটি গ্রুপ সূত্রে জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক বিডি-সাইক্লিস্টস নামের একটি গ্রুপ পেইজের আমন্ত্রনে দেশে নারী-পুরুষ সাইক্লিস্টসরা সংগঠিত হয়। বৃহস্পতিবার সকালে ওই সাইক্লিস্টরা ঢাকায় একত্রিত হয়ে লঞ্চে ওঠে। শুক্রবার সকালে পটুয়াখালী পৌঁছে লঞ্চ থেকে নেমে সড়ক পথে ৭০ কিলোমিটার রাইড করে ওই গ্রুপের সদস্যরা কুয়াকাটার একটি আবাসিক হোটেলে অবস্থান নেয়।


দুই দিন ধরে তারা সাইকেল নিয়ে সৈকতসহ দর্শনীয় স্থান গুলো ঘুরে দেখেন। এ সময় তারা পর্যটক ও স্থানীয়দের সাইকেল চালাতে আগ্রহ সৃষ্টি করেন। এদিকে সৈকতসহ দর্শনীয় স্থানে সারিবদ্ধভাবে সাইকেলে ভ্রমনকালে স্থানীয়দের মাঝে সচেতনতা বৃদ্ধিসহ সাইকেল চালাতে আগ্রহের সৃষ্টি হয়েছে বলে দাবি করেছেন এই বহরে অংশ নেয়া সাইক্লিস্টরা ।


সাইক্লিস্ট মাহমুদ আহসান জানিয়েছেন, জনসচেতনতা সৃষ্টি ও সাইকেল চালাতে আগ্রহীদের নিয়ে এ স্বেচ্ছাসেবী সংগঠন। প্রাথমিকভাবে সংগঠনের লক্ষ্য গাড়ি ব্যবহারকারীদের শতকরা ৫ ভাগ সাইকেল চালানোতে ফিরিয়ে আনা।


বিডি-সাইক্লিস্টস গ্রুপ পেইজের অ্যাডমিন প্যানেলের অন্যতম মাইনুল ইসলাম রাহাত জানান, ছয় বছর আগে ১০ জন সাইক্লিস্ট নিয়ে বিডি-সাইক্লিস্টস সংগঠনটি যাত্রা শুরু করে। এর ৬ বছর পূর্তি উৎসব পালন করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ওই নামে গ্রুপ পেইজে দেশের নানান পেশাজীবি সাইক্লিস্টদের কুয়াকাটায় আমন্ত্রন জানানো হয়।


‌বিবা‌র্তা/উত্তম/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com