শিরোনাম
রাজশাহীর আরেক যুবক তুরস্কের জেলে
প্রকাশ : ৩০ মার্চ ২০১৭, ১৮:৩৩
রাজশাহীর আরেক যুবক তুরস্কের জেলে
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার আরও এক যুবককে তুরস্কের পুলিশ গ্রেফতার করেছে। রাসেল আলী (২৮) নামে ওই যুবক বর্তমানে দেশের একটি কারাগারে বন্দী। রাসেল উপজেলার পাকড়ি ইউনিয়নের নবীনগর গ্রামের আবু বাক্কারের ছেলে।


রাসেলের ব্যাপারে সম্প্রতি তুরস্ক থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে একটি চিঠি এসেছে। এর প্রেক্ষিতে তার ব্যাপারে তথ্য সংগ্রহ করছে সরকারি একটি গোয়েন্দা সংস্থা। বুধবার সংস্থাটির একজন সদস্য রাসেলদের বাড়িতে যান। এরপরই পরিবারের সদস্যরা বিষয়টি জানতে পারেন।


এর আগে গত জানুয়ারিতে গোদাগাড়ীর এই পাকড়ি ইউনিয়নেরই গৌড় চন্দ্র শীল (২৮) নামে এক যুবককে তুরস্কের পুলিশ গ্রেফতার করে। গৌড় জাওইপাড়া গ্রামের নরেন্দ্রনাথ শীলের ছেলে। তিনি এখনও তুর্কি কারাগারে বন্দী। এরই মধ্যে সে দেশে পাকড়ির আরেক যুবককে গ্রেফতারের খবর এলো।


গোয়েন্দা সূত্রটি জানায়, কয়েক বছর আগে রাসেল পোশাক শ্রমিকের কাজ নিয়ে দুবাই গিয়েছিলেন। সেখানে তার ভিসার মেয়াদ শেষ হয়ে যায়। কিন্তু তিনি বাড়ি না ফিরে বিনা ভিসায় তুরস্কে ঢোকেন। প্রায় দুই-তিন বছর ধরে তিনি তুরস্কে অবৈধভাবে ছিলেন। সম্প্রতি তাকে পুলিশ গ্রেফতার করে।


রাসেলের চাচাতো ভাই পাকড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিন্নাত আলী জানান, রাসেল তার বাবা-মায়ের একমাত্র ছেলে। রাসেল বিদেশ থেকে টাকা পাঠিয়ে দুই বোনের বিয়ে দিয়েছেন। আরও এক বোন বাড়িতে আছে। তার বাবা দীর্ঘদিন ধরেই অসুস্থ। ছেলের এমন খবর শুনে এখন তার মা মনোয়ারা বেগমও অসুস্থ হয়ে পড়েছেন। কেঁদে কেঁদে শুধু মূর্ছা যাচ্ছেন।


বৃহস্পতিবার সকালে মুঠোফোনে কথা হয় রাসেলের মায়ের সঙ্গে। তিনি জানান, কয়েক বছর আগে দুই বিঘা জমি বিক্রি আর কিছু ধার-কর্জ করে বিদেশ গিয়েছিলেন রাসেল। সেখান থেকে নিয়মিত টাকা পাঠাতেন। কিন্তু এখন পর্যন্ত বিদেশ যাওয়ার খরচের টাকাটাই ওঠেনি। এ জন্য রাসেল দেশে ফিরতে চাননি।


কান্নায় ভেঙে পড়ে মনোয়ারা বেগম বলেন, ‘বিদেশ যাওয়ার পর একবারও বাড়ি আসেনি। ডাকলে বলত- মা, আসার খরচই তো উঠল না। কিছুদিন পর আসব। তুরস্কে রাসেলের সঙ্গে যারা থাকেন তারা ফোন করে বলছে- রাসেল অসুস্থ। তাই এখন কথা বলা যাবে না। এখন বুঝতে পারছি কী হয়েছে! আমার আর কিচ্ছু চাই না। শুধু আমার রাসেলকে চাই। আপনারা সবাই মিলে তাকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করে দেন।’


বিবার্তা/রিমন/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com