শিরোনাম
কুমিল্লায় আরেক কেন্দ্রের ভোট স্থগিত
প্রকাশ : ৩০ মার্চ ২০১৭, ১৬:০০
কুমিল্লায় আরেক কেন্দ্রের ভোট স্থগিত
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে এক কেন্দ্রে ভোট স্থগিতের পর জাল ভোট দেয়ার অভিযোগে উত্তেজনা ছড়িয়ে পড়লে ২৭ নম্বর ওয়ার্ডের চৌরা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার বেলা দুইটার দিকে প্রিজাইডিং কর্মকর্তা ওই কেন্দ্রে ভোট স্থগিত করেন বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান।

 

ওই কেন্দ্রে দায়িত্বরত একজন পুলিশ সদস্য জানান, আওয়ামী লীগের কয়েকজন কর্মী কেন্দ্র দখল করে জাল ভোট দেয়ার চেষ্টা করছিলেন। এসময় পুলিশ সদস্যরা তাদেরকে বাধা দেয়। আর এতে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরে প্রিজাইডিং কর্মকর্তা ভোটগ্রহণ স্থগিত করেন।

 

এর আগে, বেলা সোয়া ১১টার দিকে ককটেল বিস্ফোরণ ও কেন্দ্রে ঢুকে বিএনপির কাউন্সিলর প্রার্থীকে মারধরের পর ২১ নং ওয়ার্ডের সরকারি সিটি কলেজের পুরুষ কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়।

 

জানা যায়, ভোট চলাকালে সরকারি সিটি কলেজের ওই কেন্দ্রের বাইরে তিনটি ককটেল ছোড়া হয়। একটি ককটেল বিস্ফোরিত হয়। বাকি দুটি অবিস্ফোরিত অবস্থায় রয়েছে। এসময় ১৫ থেকে ২০ জন কেন্দ্রের ভেতরে ঢুকে ব্যালট পেপারে নৌকা প্রতীকে সিল মারা শুরু করে। ২১ নম্বর ওয়ার্ডের বিএনপির কাউন্সিলর প্রার্থী কাজী মাহবুবুর রহমান ও তার এজেন্ট মো. ফরহাদকে মারধর করা হয়। সেখানে ব্যালট পেপার ছড়িয়ে–ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। 

 

সকাল ৮টায় ১০৩টি কেন্দ্রে ভোট শুরুর দেড় ঘণ্টা পর তিনটি কেন্দ্র নিয়ে অভিযোগ করেন বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু। তবে তিনি যেসব কেন্দ্র নিয়ে অভিযোগ করেছেন, এর বাইরে অন্য দুটি কেন্দ্রে ভোট স্থগিত হয়েছে।

 

ইসলামিয়া ফাজিল মাদ্রাসা এবং সিটি কলেজের পুরুষ কেন্দ্র ছাড়াও রাজপারা, নেওরায় ৭৪, ৭৫ কেন্দ্র, সুজানগরে ১৭ নম্বর ওয়ার্ডে মাতৃসদন হাসপাতাল কেন্দ্র এবং ৭ নং ওয়ার্ডের ইসহাক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রেও দুই পক্ষের উত্তেজনা দেখা গেছে দুপুরের পর থেকে। এগুলো ছাড়া বাকিগুলোতে তেমন কোনো অভিযোগ পাওয়া যায়নি বলে জানান নির্বাচন সংশ্লিষ্টরা।

 

বিবার্তা/আছিয়া/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com