পাংশায় ভাই বোন সাপের কামড়ে আক্রান্ত, হাসপাতালে ভর্তি
প্রকাশ : ২৪ জুন ২০২৪, ০০:০৯
পাংশায় ভাই বোন সাপের কামড়ে আক্রান্ত, হাসপাতালে ভর্তি
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সারাদেশে রাসেলস ভাইপার সাপের আতঙ্কে মানুষ। রাজবাড়ী জেলার বিভিন্ন পদ্মা তীরবর্তী চরে এরই মধ্যে একাধিক রাসেলস ভাইপার সাপ মেরেছে কৃষক ও স্থানীয়রা। পাংশায় এই সাপের কামড়ে আক্রান্ত হয়ে মধু বিশ্বাস নামে এক কৃষক হসপিটালের ভর্তি রয়েছে।


এই আতঙ্কের মধ্যে রবিবার (২৩ জুন) রাত ৮টায় সাপের কামড়ে আক্রান্ত হয়ে আপন দুই ভাই বোন পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে।


আক্রান্তরা হলেন, উপজেলা কসবামাজাইল ইউনিয়নের গড়াই নদীর তীরবর্তী সুবর্ণখোলা গ্রামের উজির মণ্ডলের ছেলে রিফাত (১৫) ও মেয়ে জান্নাতি (৬।


পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন আহমেদ তিথী বলেন, রাতে আপন দুই ভাই বোন সাপের কামড়ে আক্রান্ত হয়ে হসপিটালে আসে। তাদের কামড় দেওয়ায় সাপটিও নিয়ে আসে। সাপ ও রোগীদেরকে পরীক্ষা করার পর কর্তব্যরত চিকিৎসক ডা. এনাম নিশ্চিত হন যে এটি বিষধর সাপ নয়। তবে রোগী সম্পূর্ণ বিপদমুক্ত কিনা তা নিশ্চিত করতে রোগীদের হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।


তিনি আরও বলেন, আমি নিজে রোগীদের পর্যবেক্ষণ করছি এবং উপযুক্ত চিকিৎসা দেওয়া হচ্ছে। সাপ বিষধর হোক বা না হোক সাপের কামড়ের চিকিৎসার জন্য ওঝা নয়, দ্রুত হাসপাতালে আসার পরামর্শ দেন তিনি।


বিবার্তা/মিঠুন/সউদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com