শিরোনাম
নাসিরপুরে ‘জঙ্গি আস্তানা’য় গুলি-বিস্ফোরণ
প্রকাশ : ৩০ মার্চ ২০১৭, ১৪:৫২
নাসিরপুরে ‘জঙ্গি আস্তানা’য় গুলি-বিস্ফোরণ
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজার সদর উপজেলার নাসিরপুর এলাকার জঙ্গি আস্তানায় অভিযান চলছে। বৃহস্পতিবারের অভিযানে এখন পর্যন্ত দুই দফায় টানা গুলির শব্দ এবং একবার বিকট বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

 

বুধবার রাতে আলোকস্বল্পতার কারণে ঝুঁকিপূর্ণ হতে পারে এ আশঙ্কা করে নাসিরপুরে জঙ্গি আস্তানায় অভিযান স্থগিত রাখা হয়েছিল। কিন্তু ভোর রাতে বাগড়া দেয় ঝড়বৃষ্টি। তাই সকালে অভিযান শুরুর কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে তা সম্ভব হয়নি। পরে আবহাওয়ার বৈরীভাব কেটে গেলে হলে ১১টার পর ফের অভিযান শুরু হয়।

 

অভিযান শুরুর পর বেলা ১১টা ৫১ মিনিটে নাসিরপুরের জঙ্গি আস্তানার কাছ থেকে দুটি গুলির শব্দ শোনা যায়। সাত মিনিট পর বেলা ১১টা ৫৮ মিনিট থেকে দুপুর ১২টা ৮ মিনিট পর্যন্ত টানা গুলির শব্দ ভেসে আসে। কিছু সময় নীরব থাকার পর দুপুর ১২টা ৫৫ মিনিটে একটি বিকট বিস্ফোরণের শব্দ হয়। বেলা ১টা ৩ মিনিট থেকে ১টা ৮ মিনিট পর্যন্ত আবার টানা গুলির শব্দ শোনা যায়।

 

এর আগে, বেলা ১১টার দিকে বড়হাটের জঙ্গি আস্তানা এলাকা পরিদর্শন করেন কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। এসময় তিনি জানান, ‘মৌলভীবাজারের দুটি জঙ্গি আস্তানায় বুধবার যে অভিযান শুরু হয়েছিল, বৈরী আবহাওয়ার কারণে আজ সকালে তা শুরু করা যায়নি। এখন নাসিরপুরে (ফতেহপুর) অভিযান শেষ করে আমরা বড়হাটে অভিযান শুরু করব। নাসিরপুরের ভবনটি আমরা এখনো দখলে নিতে পারিনি। সে কারণে সেখানে কী অবস্থা, তা এখনই বলা যাচ্ছে না।’

 

উল্লেখ্য, গত মঙ্গলবার রাত ও বুধবার ভোরে মৌলভীবাজারের পৃথক দুটি স্থানে দুটি বাড়ি জঙ্গি আস্তানা হিসেবে সনাক্ত করে ঘিরে রাখে পুলিশ। একটি বাড়ি মৌলভীবাজার শহরের বড়হাট আবুশাহ দাখিল মাদ্রাসা গলিতে অবস্থিত। অন্য বাড়িটির অবস্থান শহর থেকে ২০ কিলোমিটার দূরে নাসিরপুর গ্রামে। দুটি জঙ্গি আস্তানায় বুধবার ‘অপারেশন হিট ব্যাক’ শুরু হয়। এদিন বিকালে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সঙ্গে অভিযানে যোগ দেয় সোয়াট। দুটি জঙ্গি আস্তানার আশেপাশের দুই কিলোমিটার জুড়ে ১৪৪ ধারা জারি রয়েছে।

 

বিবার্তা/আছিয়া/নিশি

 

>> নাসিরপুরের পর বড়হাটে অভিযান 

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com