টাঙ্গাইলে দেখা মিলল বিষধর রাসেল ভাইপার
প্রকাশ : ২২ জুন ২০২৪, ১৭:০৭
টাঙ্গাইলে দেখা মিলল বিষধর রাসেল ভাইপার
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের দেলদুয়ারে বিষধর রাসেল ভাইপার সাপ এর দেখা মিলেছে। এ নিয়ে এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছে।


২২ জুন, শনিবার সকালে উপজেলার আটিয়া ইউনিয়নের হিঙ্গানগর গ্রামের নিতাই চন্দ্র দের বসত ঘরের পিছনে ওই বিষধর সাপটি দেখতে পান অপুর্ব নামের এক যুবক। পরে তিনি মোবাইলে কয়েকটি ছবি ও ৪৯ সেকেন্ডের একটি ভিডিও ধারণ করেন। এ সময় আশপাশের লোকজন সাপটি দেখতে ভিড় জমায়।


ওই গ্রামের সাধন চন্দ্র দের ছেলে বলেন, সকালে দাঁত মাঝতে-মাঝতে নিতাইয়ে বাড়ির পাশে যাই। এ সময় নিতাই সাপ দেখে চিৎকার করে উঠে।
পরে আমি তাৎক্ষণিক কয়েকটি ছবি ও ভিডিও ধারণ করি। ভিডিওসহ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড দিলে মুহূর্তে ভাইরাল হয়ে যায়।


প্রত্যক্ষদর্শী নিতাই চন্দ্র, অজিত ও প্রদীপসহ অনেকেই জানায়, সাপটি প্রথমে দেখ নিতাই, দেখে চিৎকার করতে থাকে। পরে আশপাশের লোকজন জড়ো হয়। এমন সময় বৃষ্টি আসাতে সবাই ঘরে উঠে পড়ি। বৃষ্টি ছাড়ার পর গিয়ে দেখি সাপটি নেই।


তারা আরো জানায়, নদীর পাড় ঘেঁষে বাড়ি হওয়ায় উজান থেকে পানিতে ভেসে এসে এখানে আশ্রয় নিতে পারে সাপটি।


আটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষ্ণ চন্দ্র দে জানান, খবর শুনে তিনি ঘটনাস্থলে যান। তার ভাতিজা অপুর্ব দে'র তোলা ছবি নিয়ে জনসাধারণকে সতর্ক করে তিনিও ছবিগুলো আপলোড দেন।


আটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাজ্জাদ হোসেন জানান, বিষয়টি সম্পর্কে তিনি কিছু শুনেন নাই। তবে রাসেল ভাইপার সাপের বিষয়ে আতঙ্কিত না হয়ে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান।


এ বিষয়ে দেলদুয়ার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. শাকিলা পারভীন মুঠোফোনে জানান, বিষয়টি তিনি জানেন না, তবে খোঁজ নেয়া হচ্ছে।


তিনি আতঙ্কিত না হয়ে সতর্ক হয়ে চলাচল করতে বলেন। এছাড়াও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে অ্যান্টিভেনম রয়েছে। কাউকে সাপে কাটলে দ্রুত হাসপাতালে নেয়ার পরামর্শ দেন।


বিবার্তা/ইমরুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com