শিরোনাম
‘অপারেশন হিটব্যাক’ শেষের পথে, চলছে তল্লাশি
প্রকাশ : ৩০ মার্চ ২০১৭, ১০:৩৯
‘অপারেশন হিটব্যাক’ শেষের পথে, চলছে তল্লাশি
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজারের ফতেপুর ইউনিয়নের নাসিরপুরের বাগানবাড়ি জঙ্গি আস্তানায় পরিচালিত ‘অপারেশন হিটব্যাক’ কার্যত সমাপ্ত। তবে আস্তানাটিতে এখন তল্লাশি চালাচ্ছে সোয়াট (স্পেশাল উইপন অ্যান্ড ট্যাকটিস টিম) এর সদস্যরা।


পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, জঙ্গি আস্তানা শেষ। এখন রি-চেক চলছে। ভেতরে যদি কেউ থাকে বা কোনো বিস্ফোরক থাকে তাই রি-চেক করা হচ্ছে। বাড়িটি নিরাপদ আছে কি না, সেটি যাচাই করা হচ্ছে।


এর আগে বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ‘অপারেশন হিটব্যাক’ নামে এ অভিযান শুরু হয়। রাত আটটার দিকে ওই বাড়িতে অ্যাম্বুলেন্স যাওয়ার খবর বিভিন্ন সূত্রে জানা যায়।


ঘণ্টাখানেকের কিছু বেশি সময় ওই জঙ্গি আস্তানায় অভিযান পরিচালনা করে সোয়াট টিম। তবে রাত সাড়ে সাতটার পর থেকে সেখানে আর গুলির আওয়াজ পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছ ভেতরে থাকা জঙ্গিরা ‘নিষ্ক্রিয়’ হয়ে পড়েছে।


তবে দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং রাতে আলোক স্বল্পতার কারণে পরবর্তীতে অভিযান সকাল পর্যন্ত স্থগিত রাখা হয়। ফিরে যায় সোয়াট সদস্যরাও।


বৃহস্পতিবার সকাল দশটার দিকে ফের ঘটনাস্থলে পৌঁছায় সোয়াট টিমের সদস্যরা। বর্তমানে তারা জঙ্গি আস্তানা ‘বাগানবাড়ি’তে তল্লাশি চালাচ্ছেন।


বাড়ি দু’টির মধ্যে একটি মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় অবস্থিত। অপর বাড়িটির অবস্থান সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকায়। দুটি স্থানের মধ্যে দূরত্ব প্রায় ২০ কিলোমিটার।


শহরের বড়হাট আবুশাহ দাখিল মাদ্রাসা গলির জঙ্গি আস্তানাটি এখনো ঘিরে রাখা হয়েছে। দুটি জঙ্গি আস্তানার দুই কিলোমিটার চৌহদ্দিতে ১৪৪ ধারা জারি রয়েছে।


উল্লেখ্য, মৌলভীবাজার জেলায় জঙ্গি অবস্থানের খবর আগে থেকেই ছিলো গোয়েন্দা পুলিশের কাছে। সিলেটের আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযান চলাকালীন সময়েই গোয়েন্দা পুলিশ জেলা সদরের বড়হাট এলাকার একটি জঙ্গি আস্তানার খবর পায়। খবর পাওয়ার পরই আতিয়া মহলের অভিযান শেষে মৌলভীবাজারে অভিযানের সিদ্ধান্ত নেয়া হয়।


বিবার্তা/জাকিয়া/যুথি


>> ‘অপারেশন হিট ব্যাক’ সাময়িক স্থগিত
>> নাসিরপুরে চলছে ‘অপারেশন হিটব্যাক’
>> নাসিরপুরে জঙ্গি আস্তানায় অভিযান শুরু
>> নাসিরপুরে পৌঁছেছে সোয়াত টিম
>> মৌলভীবাজারের দুই এলাকায় ১৪৪ ধারা
>> জঙ্গি আস্তানার ২ বাড়িই এক লন্ডনপ্রবাসীর
>> মৌলভীবাজারে জঙ্গি আস্তানায় বিস্ফোরণ ও গুলির শব্দ
>> মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে ২ বাড়ি ঘেরাও

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com