রাজধানীতে কোরবানির মাংসের কেজি ৪৫০ টাকা
প্রকাশ : ১৭ জুন ২০২৪, ১৮:১২
রাজধানীতে কোরবানির মাংসের কেজি ৪৫০ টাকা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারা দেশে আজ সোমবার (১৭ জুন) পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারাদেশে উদযাপিত হচ্ছে দিনটি। ঈদের নামাজের পর মুসল্লিরা তাদের সামর্থ অনুযায়ী দিয়েছেন কোরবানি। ব্যস্ত সময় পার করছেন কসাই। এরইমধ্যে কোরবানির মাংসের বিলিবণ্টন শেষ পর্যায়ে। অস্বচ্ছল অনেকেই মাংস সংগ্রহে ঘুরছেন রাজধানীর বিভিন্ন বাসাবাড়িতে। সেই মাংস অনেক হাত ঘুরে এখন ৪৫০ থেকে ৬৫০ টাকা কেজিতে মানভেদে এসব মাংস বিক্রি হচ্ছে বলে খবর পাওয়া গেছে।


সোমবার বেলা ১২টার দিকে পুরান ঢাকার লালবাগ, কেল্লার মোড় এলাকায় গিয়ে এ চিত্র দেখা গেছে।


রাজধানীর তালতলা, রামপুরা বাজার, গুলশান-বাড্ডা লিংক রোড, চকবাজার, লালবাগ কেল্লার মোড় এলাকায় গিয়ে এ চিত্র দেখা গেছে।


জুরাইন রেলগেট, সূত্রাপুর, ধোলাই খাল মোড়ও ধীরে ধীরে জমে ওঠে এই মাংস বিক্রিতে।


যারা কোরবানি দিতে পারেননি বা কম দামে কিনতে চান তারাই মূলত এসব মাংসের ক্রেতা। মাংসের পাশাপাশি বিক্রি হচ্ছে গরুর ভুঁড়ি। ১৫০-২০০ টাকায় বিক্রি হচ্ছে ভুঁড়ি।


সকাল থেকে ভিক্ষুক ও গরিব-অসহায় মানুষেরা বিভিন্ন বাসাবাড়ি থেকে যে মাংস সংগ্রহ করছেন সেগুলো তারা এসব স্থানে বিক্রি করছেন। আবার এ সুযোগকে কাজে লাগাচ্ছেন কিছু মৌসুমি ব্যবসায়ীরাও।


খোঁজ নিয়ে দেখা গেছে, বিক্রেতারা বাসাবাড়ি থেকে মাংস সংগ্রহ করে আনাদের কাছ থেকে কিনেছেন এই মাংস। তারপর বিক্রি করছেন। আর যারা কিনছেন, তাদের মধ্যে যেমন আছে দরিদ্র নিম্নমধ্যবিত্তরা, তেমনিই আছেন ভ্রাম্যমাণ কাবাব ব্যবসায়ীরাও, অর্থাৎ যারা সড়কের পাশে বিভিন্ন স্থানে কাবাব বিক্রি করেন।


জানতে চাইলে রায়হান নামে একজন মাংস সংগ্রহকারী জানান, অনেক মাংস পেয়েছি। বাসায় তো আর ফ্রিজ নেই যে রেখে খাবো। তাই পরিবারের জন্য কিছু রেখে বাকিটা বিক্রি করে দিচ্ছি। এতে দুটো পয়সাও আসবে।


ক্রেতাদের একজন নামপ্রকাশ না করার শর্তে জানান, এই মাংস বেশ উন্নত, তাজা। ভেজাল নেই। তাছাড়া, বিভিন্ন গরুর মাংস একসাথে আছে। শিক ও জালি কাবাবে এসব মাংস ব্যবহার করলে সুস্বাদু হবে। আমি যেহেতু এই ব্যবসায় আছি, তাই আজ কম দামে কিছু কিনে রাখছি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com