ঠাকুরগাঁওয়ে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম উদ্বোধন
প্রকাশ : ১৫ জুন ২০২৪, ১৮:৪০
ঠাকুরগাঁওয়ে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম উদ্বোধন
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ট্র্যাফিক আইন মানবো, নিরাপদ ঠাকুরগাঁও গড়বো-এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে ‘নো হেলমেট,নো ফুয়েল’ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। অর্থাৎ হেলমেট ছাড়া জ্বালানি দেওয়া হবে না। এ সময় হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের জ্বালানি দিতে নিষেধ করেন এসপি।


১৫ জুন, শনিবার দুপুরে শহরের বাসস্ট্যান্ড এলাকায় রুপশী ফিলিং স্টেশনে এই কার্যক্রমের উদ্বোধন করেন ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার (এসপি) উত্তম প্রসাদ পাঠক।


উল্লেখ্য, গেল মাসে রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ভবনে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের বৈঠকে সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের মোটরসাইকেল নিয়ন্ত্রণে ‘নো হেলমেট, নো ফুয়েল’ নীতি গ্রহণ দরকার বলে মন্তব্য করেন। পাশাপাশি মোটরসাইকেলে চালকসহ দুজনের বেশি বহন করা যাবে না বলেও তিনি মত দেন।


এসময় পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক বলেন, যারা মোটরসাইকেল চালায়, হেলমেট তাদের জন্য খুব জরুরি। তাই পেট্রোল পাম্পগুলোতে জনসচেতনতামূলক লিফলেট ও স্টিকার টাঙানো হয়েছে। পাশাপাশি পাম্প কর্তৃপক্ষকে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের জ্বালানি না দিতে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।


তিনি আরও বলেন, আর জ্বালানি না পেলে কেউ মোটরসাইকেল চালাতে পারবে না। ফলে সরকারের উদ্দেশ্য বাস্তবায়নের পাশাপাশি দুর্ঘটনায় হতাহতের সংখ্যা অনেকটা কমে যাবে। পাশাপাশি আমাদের এ অভিযান চলমান থাকবে। এ জন্য সবার মাঝে জনসচেতনতা খুবই জরুরি। একটি জীবনের মূল্য আছে। তাই সবাইকে সচেতন থাকতে হবে।


অন্যান্যদের মধ্যে এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোছা. লিজা বেগম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবি.এম ফিরোজ ওয়াহিদ, জেলা ট্রাফিকের কর্মকর্তা প্রদীপ কুমার সাহাসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/মিলন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com