ফুলছড়িতে জেলা লিগ্যাল এইডের সচেতনতামূলক সভা
প্রকাশ : ১২ জুন ২০২৪, ২০:১৭
ফুলছড়িতে জেলা লিগ্যাল এইডের সচেতনতামূলক সভা
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘স্মার্ট লিগ্যাল এইড’ স্মার্ট দেশ-বঙ্গবন্ধু’র বাংলাদেশ’ এই স্লোগানকে নিয়ে গাইবান্ধার ফুলছড়ি উপজেলা উড়িয়া ইউনিয়নে সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান কার্যক্রম এবং তৃণমূল পর্যায়ে মেডিয়েশন বা আপোষে বিরোধ নিষ্পত্তি বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।


১২ জুন, বুধবার বিকেলে উপজেলার উড়িয়া ইউনিয়নের কাবিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গাইবান্ধা জেলা লিগ্যাল এইড অফিস এবং ফ্রেন্ডশিপ ইনক্লুসিভ সিটিজেনশিপ সেক্টরের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।


এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা লিগ্যাল এইড অফিসার এবং বিজ্ঞ সিনিয়র সহকারী জজ মাসুমা খানম যুথি।


উড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা কামাল পাশার সভাপতিত্বে বক্তব্য রাখেন ফ্রেন্ডশিপ ইনক্লুসিভ সিটিজেনশিপ সেক্টর গাইবান্ধার আঞ্চলিক ব্যবস্থাপক নাজমুল হোসেন, কাবিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহাদত হোসেন, সংবাদকর্মী হাবিবুর রহমান, উড়িয়া ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, লিগ্যাল এইডের সদস্যবৃন্দসহ অন্যান্যরা।


সভাটির সঞ্চালনায় ছিলেন ফ্রেন্ডশিপ ইনক্লুসিভ সিটিজেনশিপ সু-শাসন প্রকল্পের সিনিয়র সুপারভাইজার আরিফুল ইসলাম অনিক।


সভায় প্রধান অতিথি জেলা লিগ্যাল এইড অফিসার এবং সিনিয়র সহকারী জজ মাসুমা খানম যুথি বলেন, দরিদ্র মানুষ যারা বিভিন্ন মামলায় জড়িয়ে পড়ে তাদের আর্থিক অসংগতির কারণে মামলা পরিচালনা করতে ব্যর্থ হলেও সরকারিভাবে তাকে বিনামূল্যে আইন সহায়তা দেয়ার জন্য জেলা লিগ্যাল এইড কাজ করে। আইনি সেবা প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দিতে প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন পর্যায়ে লিগ্যাল এইড এ কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি আইনজীবী নিয়োগ দিয়ে ওইসব ব্যক্তিকে আইনি সহযোগিতা করে থাকে। তৃণমূল মানুষের কাছে সরকারের এ সহযোগিতার কথা পৌঁছে দেওয়ার জন্য আহ্বান জানান তিনি।


বিবার্তা/খালেক/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com