নড়াইলকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত জেলা ঘোষণা
প্রকাশ : ১১ জুন ২০২৪, ১৬:২৪
নড়াইলকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত জেলা ঘোষণা
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন-গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের (২য় ধাপ) জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।


উদ্বোধনী অনুষ্ঠানে নড়াইল জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত জেলা হিসাবে ঘোষণা দেন প্রধানমন্ত্রী।


১১ জুন, মঙ্গলবার নড়াইল জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়োমে এই উদ্বোধনী অনুষ্ঠান শেষে মুজিববর্ষ উপলক্ষ্যে এই প্রকল্পের আওতায় নড়াইল সদরের ১৩২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের ৫য় পর্যায়ের নির্মিত গৃহ ও জমির কাগজপত্র উপকারভোগীদের মাঝে হস্তান্তর করেন খুলনা বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফসহ অতিথিরা।


এই প্রকল্পের নড়াইল সদরের ১৩২টি এবং লোহাগড়া উপজেলার ৯৭টি পরিবারের মাঝে ৫য় পর্যায়ের নির্মিত গৃহ ও জমির কাগজপত্র হস্তান্তর করা হয়।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, খুলনা বিভাগীয় কমিশনার হেলাল মাহমুদ শরীফ।


নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী এর সভাপতিত্বে পুলিশ সুপার মেহেদী হাসান, সিভিল সার্জন ডা. সাজেদা বেগম, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, নড়াইলের জেলা কমাড্যান্ট বিকাশ চন্দ্র দাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, নব-নির্বাচিত সদর উপজেলা চেয়ারম্যান আজিজুর রহান ভুঁইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জুবায়ের হোসেন চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, এনজিও প্রতিনিধি গণমাধ্যম কর্মী, উপকারভোগীরাসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।


এই কার্যক্রমের আওতায় জেলায় যাচাই-বাছাই করে মোট এক হাজার এক শত ৬৬টি পরিবারকে ভূমিহীন ও গৃহহীন পরিবার কে বাছাই করা হয়। এই পর্যন্ত এই কার্যক্রমের আওতায় নড়াইল সদর উপজেলায় ১৭১ জন, লোহাগড়া উপজেলায় ১২০ জন এবং কালিয়া উপজেলায় ৬২৩ জনকে উপকার ভোগীর মাঝে গৃহ ও জমির কাগজপত্র হস্তান্তর করা হয়েছে।


বিবার্তা/শরিফুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com