নারায়ণগঞ্জে জেএমবির দুই সদস্যের যাবজ্জীবন
প্রকাশ : ১০ জুন ২০২৪, ১৮:০৯
নারায়ণগঞ্জে জেএমবির দুই সদস্যের যাবজ্জীবন
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদেরকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।


১০ জুন, সোমবার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া এ রায় দেন।


দণ্ডপ্রাপ্তরা হলেন- বরগুনার বান্দরগাছিয়া এলাকার মো. আ. রহিম আকন্দের ছেলে মো. তানভীর ওরফে মেহেদী ওরফে আবীর ওরফে মুশফিক (৪৬) ও রংপুরের কোতোয়ালির মাহিগঞ্জ এলাকার মো. কাশেম আলীর ছেলে মো. জহুরুল ইসলাম ওরফে জাহিদ ওরফে বাদল (৪৩)। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।


বিষয়টি নিশ্চিত করে কোর্ট পুলিশের পরিদর্শক মো. আব্দুর রশিদ বলেন, সহিংস ঘটনার পরিকল্পনা ও বাস্তবায়ন, নানামুখী অপতৎপরতার দায়ে রূপগঞ্জ থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনে আদালত আসামিদের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।


আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বিউটি আক্তার বলেন, ২০০৯ সালের ২৫ অক্টোবর রাতে র‌্যাব-১১ এর সদস্যরা জানতে পারে রূপগঞ্জের আড়িয়াবো এলাকায় অপতৎপরতা ও সহিংস ঘটনা সৃষ্টির লক্ষ্যে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্যরা অবস্থান করছে। সেই তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে র‌্যাব সদস্যরা গ্রেফতার দুইজনকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারেন তারা জেএমবির শুরা সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তাদের মধ্যে তানভীর বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ডের মূল পরিকল্পনাকারী এবং বাস্তবায়নে নেতৃত্ব দেন। অন্যজন জহুরুল ইসলাম নারায়ণগঞ্জসহ বিভিন্ন এলাকার দায়িত্বশীল হিসেবে কাজ করেন। এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা করা হয়। সেই সঙ্গে রূপগঞ্জ থানায় দায়ের করা মামলায় ১২ জন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আসামিদের উপস্থিতিতে আদালত আজ এ রায় দেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com