নয়াপল্টনের ঘিরে রাখা বাড়ি থেকে ভিওআইপি ব্যবসার সরঞ্জামসহ গ্রেফতার ১
প্রকাশ : ১০ জুন ২০২৪, ১৫:৪১
নয়াপল্টনের ঘিরে রাখা বাড়ি থেকে ভিওআইপি ব্যবসার সরঞ্জামসহ গ্রেফতার ১
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর নয়াপল্টনের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ অবৈধ ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল বা ভিওআইপি সরঞ্জামসহ একজনকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় ৩০ হাজারের অধিক অবৈধ সিমকার্ড ও বেশকিছু রাউটারসহ ভিওআইপি ব্যবসার কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের কম্পিউটার সরঞ্জাম উদ্ধার করা হয়।


১০ জুন, সোমবার সকাল থেকে বাড়িটি ঘিরে রাখে র‍্যাব-৩ এর আভিযানিক একটি দল।


অবৈধ ভিওআইপি ব্যবসার কার্যক্রম সম্পর্কে তথ্য পেয়ে সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনের ৬৩ নম্বর বহুতল ভবনের একটি ফ্ল্যাটে অভিযান চালায় র‌্যাব-৩ এর একটি টিম। কয়েক ঘণ্টার অভিযানে উদ্ধার করা হয় ৩০ হাজারেরও বেশি অবৈধ মোবাইল সিমকার্ড ও বেশ কয়েকটি রাউটারসহ ভিওআইপি ব্যবসার কাজে ব্যবহৃত কম্পিউটার সরঞ্জামাদি।


অভিযানের পর ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল মো. ফিরোজ কবীর।


র‍্যাব জানায়, নয়াপল্টনের ৬৩ নম্বরের এ্যাপার্টমেন্টের ৬ তলার এই ফ্ল্যাট ভাড়া নিয়ে অবৈধ ভিওআইপি ব্যবসা করে আসছে সাইফুল নামের এক ব্যবসায়ী।


র‌্যাব আরো জানায়, কয়েক বছর ধরে ভবনটি ভাড়া নিয়ে অবৈধভাবে দেশের বাইরের মোবাইল কল ইন্টারনেটের মাধ্যমে দেশে পরিচালনা করতেন সাইফুল। এর মাধ্যমে সরকারের বিপুল অংকের রাজস্ব ফাঁকি দিয়ে সাইফুল প্রতি মাসে অবৈধভাবে আয় করতেন প্রায় পাঁচ লাখ টাকা। তাকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে উঠে আসে এসব তথ্য।


র‍্যাব-৩ এর অধিনায়ক জানান, অভিযান চালিয়ে অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ ৩০ হাজার সিম, ৪টি গুলি, ৭টি ল্যাপটপ পাওয়া গেছে। এসময় সাইফুলকে গ্রেফতার করেছে র‍্যাব।


তিনি জানান, কয়েক বছর আগে গুলিস্তানের পাতাল মার্কেটের মোবাইলের দোকানের এক কর্মচারীর কাছ থেকেই অবৈধ ভিওআইপি ব্যবসার হাতেখড়ি সাইফুলের। বিভিন্ন সিমের দোকান থেকে গ্রাহকদের ফিঙ্গারপ্রিন্ট প্রতারণার মাধ্যমে এই সিমগুলো সংগ্রহ করা হত।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com