শিরোনাম
জঙ্গি আস্তানার ২ বাড়িই এক লন্ডনপ্রবাসীর
প্রকাশ : ২৯ মার্চ ২০১৭, ১২:৩০
জঙ্গি আস্তানার ২ বাড়িই এক লন্ডনপ্রবাসীর
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে পৃথক স্থানে দুটি বাড়ি ঘেরাও করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও র‌্যাব। জানা গেছে, বড়হাটের আস্তানাটি একটি ডুপ্লেক্স বাড়ি, আর ফতেহপুরের আস্তানাটি একতলা বাড়ি। তবে দুটি বাড়িই সাইফুল ইসলাম নামে এক লন্ডনপ্রবাসীর। তিনি সপরিবারে লন্ডনে থাকেন।


মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম জানান, একটি বাড়ি মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায় অবস্থিত। অপর বাড়িটির অবস্থান সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকায়। দুটি স্থানের মধ্যে দূরত্ব প্রায় ২০ কিলোমিটার।


এদিকে মৌলভীবাজার পৌরসভার কাউন্সিলর জালাল আহমেদ জানান, পুলিশের ঘিরে রাখা বড়হাট এলাকার বাসা এবং সরকার বাজার এলাকার বাড়িটির মালিক একজনই। তার নাম সাইফুর রহমান। তিনি একটি মাদ্রাসারও মালিক বলে জানা যায়।


উল্লেখ্য, বুধবার ভোররাত থেকে মৌলভীবাজার শহরের বড়হাট ও সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজারের কাছে ফতেহপুর গ্রামের ওই দু’টি জঙ্গি আস্তানা ঘেরাও করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট ও র‌্যাব।


মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম জানান, দু’টি আস্তানাতেই জঙ্গিরা অবস্থান নিয়েছে। সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যেও দু’টি জঙ্গি আস্তানায় বিস্ফোরণ ও গুলির শব্দ শোনা যায়। সাড়ে ১০টার দিকে বড়হাটের আস্তানার ভেতরে বিকট শব্দে তিনটি গ্রেনেড বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা।


তবে রাত থেকে কৌশলে এলাকাবাসীকে সরিয়ে নেয়া সম্ভব হয়েছে। এখন জঙ্গিদের কব্জা করার সকল চেষ্টা চলছে। দুটি জঙ্গি আস্তানা ঘিরে রাখতে ইতিমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসংখ্যা বাড়ানো হয়েছেবলেও জানান তিনি।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com