দৌলতপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এডভোকেসী সভা অনুষ্ঠিত
প্রকাশ : ২৯ মে ২০২৪, ১৫:৩৮
দৌলতপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এডভোকেসী সভা অনুষ্ঠিত
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।


২৯ মে, বুধবার সকাল সাড়ে ১০টায় দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।


দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল হাসান তুহিনের সভাপতিত্বে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এডভোকেসী ও পরিকল্পনা সভায় উপস্থিত ছিলেন দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. এজাজ আহমেদ মামুন, দৌলতপুর প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদা ছিদ্দিকা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম, দৌলতপুর থানার সেকেন্ড অফিসার এসআই দিপঙ্কর, দৌলতপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম ও দৌলতপুর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক রিয়াজুল ইসলামসহ সংশ্লিষ্ট দফতরের অন্যান্য কর্মকর্তা এবং আমন্ত্রিত সুধীজন।


জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এডভোকেসী ও পরিকল্পনা সভায় দৌলতপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল হাসান তুহিন জানান, আগামী ১লা জুন সারা দেশের ন্যায় দৌলতপুরেও শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। দৌলতপুরে একটি স্থায়ী কেন্দ্রসহ ৩৩৭টি কেন্দ্রে ৬ মাস থেকে ৫বছর পর্যন্ত ৫৩ হাজার ২৫২জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৫ হাজার ৯৬৫ জন শিশুকে নীল ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫ বছর বয়সী ৪৭ হাজার ২৮৭ জন শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে।


ডা. তৌহিদুল হাসান তুহিন বলেন, ভিটামিন ‘এ’ এর অভাবে রাতকানা রোগসহ বিভিন্ন ধরণের রোগ হয়। এ রোগ থেকে নিরাপদ ও মুক্ত থাকতে ৬ মাস থেকে ৫ বছর পর্যন্ত সকল শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।


বিবার্তা/শরীফুল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com