ডিউটিতে ‘বডি ওর্ন ক্যামেরা’ চালু রাখতে হবে: ডিএমপি কমিশনার
প্রকাশ : ২৮ মে ২০২৪, ২০:২৩
ডিউটিতে ‘বডি ওর্ন ক্যামেরা’ চালু রাখতে হবে: ডিএমপি কমিশনার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুলিশ সদস্যদের ‘বডি ওর্ন ক্যামেরা’ চালু রাখতে বলেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।


তিনি বলেন, সর্বসাধারণের প্রতি উত্তম ব্যবহার ও আইনের যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে হবে। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়ানোর জন্য ‘বডি ওর্ন ক্যামেরা’ চালু রাখতে হবে।


২৮ মে, মঙ্গলবার রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে ট্রাফিক রমনা বিভাগের সদস্যদের সঙ্গে এক ব্রিফিং প্যারেডে এ কথা বলেন তিনি।


অনুষ্ঠানে ট্রাফিক রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জয়নুল আবেদীন (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) শুভেচ্ছা বক্তব্য দেন।


পুলিশ সদস্যদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, রাজধানী ঢাকা একটি জনবহুল শহর। সোয়া দুই কোটি লোক বসবাস করে এখানে। আবার কয়েক লাখ মানুষ প্রতিদিন আসা যাওয়া করে। এ শহরের মূল চ্যালেঞ্জ যানবাহন চলাচল স্বাভাবিক রাখা। তাই ট্রাফিক পুলিশের দায়িত্ব অনেক বেশি। যানজটের কারণ অনেক। সাধারণ মানুষ ট্রাফিক পুলিশের ওপর ক্ষোভ প্রকাশ করে। যানজটের জন্য যে কেবল ট্রাফিক পুলিশ দায়ী নয়, সে সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করতে হবে।


তিনি আরও বলেন, সংশ্লিষ্ট ট্রাফিক বিভাগের টিআই ও সহকারী পুলিশ কমিশনারদের দায়িত্ব হলো ক্রাইম বিভাগ তথা ওসিদের সঙ্গে সমন্বয় সাধন করে কাজ করা। পাশাপাশি স্কুল কলেজের গাড়ি যেন রাস্তায় না রাখা হয় সে ব্যাপারে স্কুল কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কাজ করতে হবে।


ট্রাফিক বিভাগে কর্মরত যাদের বয়স ৪০ বছরের বেশি তাদের হেলথ চেকআপের ব্যবস্থা করা হয়েছে বলে জানান ডিএমপি কমিশনার।


তিনি বলেন, ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ কর্মসূচি ঘিরে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালনকালে দলটির নেতাকর্মীদের হামলায় নিহত পুলিশ সদস্য মো. আমিরুল ইসলাম পারভেজের পরিবারের জন্য বাড়ি করে দেওয়া হয়েছে। প্রতি মাসে ৪০ হাজার টাকার মতো আয়ের ব্যবস্থা করা হয়েছে। আর গুরুতর আহত রাজ্জাককে উন্নত চিকিৎসার জন্য দিল্লির অ্যাপোলো হাসপাতালে প্রেরণ করা হয়। তার চিকিৎসায় আইজিপি মহোদয় এক কোটি টাকা প্রদান করেছেন। আপনাদেরও যে কোনো সমস্যায় আমাদের পক্ষে যতটুকু সম্ভব তার সবটুকু করা হবে।


পুলিশ সদস্যদের সতর্ক করে ডিএমপি কমিশনার বলেন, এমন কিছু করা যাবে না যেন পুলিশ বাহিনীর সুনাম ক্ষুণ্ন হয়। শৃঙ্খলা বজায় রাখতে হবে। সবাইকে স্মার্ট পুলিশ অফিসার হিসেবে দায়িত্ব পালন করতে হবে।


ব্রিফিং প্যারেডে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এস এম মেহেদী হাসান, ট্রাফিক-মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মোহাম্মদ মইনুল হাসান, উপ-পুলিশ কমিশনার (ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স) মোহাম্মদ সোহেল রানাসহ ডিএমপির বিভিন্ন পদবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com