শিরোনাম
লালমনিরহাট উপকেন্দ্রে অগ্নিকাণ্ডে বিদ্যুৎ বিভ্রাট
প্রকাশ : ২৮ মার্চ ২০১৭, ১৭:০৭
লালমনিরহাট উপকেন্দ্রে অগ্নিকাণ্ডে বিদ্যুৎ বিভ্রাট
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের বিদ্যুৎ বিভাগের ১৩২/১৩৩ কেভি মেইন গ্রিডের উপকেন্দ্রে আকস্মিক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে এই দুর্ঘটনা ঘটে। শহরে বেশ কয়েকটি ট্রান্সফরমার বিস্ফোরণের বিকট শব্দে আতঙ্কিক হয়ে পড়ে এলাকাবাসী।


পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে অগ্নিকাণ্ডের কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি। সংশ্লিষ্ট গ্রিড উপ-কেন্দ্রের একজন কর্মকর্তা জানান, সর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সুত্রপাত হতে পারে। ঘটনাস্থলে বিভিন্ন সংস্থার কর্মকর্তা–কর্মচারী ও জনপ্রতিনিধিসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত হন। এসময় শহরজুড়ে আতঙ্কসৃষ্টি হলে লোকজন রাস্তায় নেমে আসে।


এঘটনায় লালমনিরহাটের ব্যপক ক্ষতি হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।


লালমনিরহাট ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার মতিয়ার রহমান বিবার্তাকে জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে সর্টসার্কিট থেকে এই ঘটনা ঘটেছে। আমরা আগুন নিয়ন্ত্রন এনেছি। বর্তমানে গ্রিডটি বিপদমুক্ত।


লালমনিরহাট গ্রিড কর্মকর্তা জসিম উদ্দিন জানান, বিপদ কেটে বর্তমানে অবস্থা স্বাভাবিক রয়েছে। তিনি আশা করছেন আজকের মধ্যেই বিদ্যুৎ চালু করা সম্ভব হবে।


লালমনিরহাট পৌর মেয়র রিয়াজুল ইসলাম রিন্টু জানান, এটি কোনো দুর্ঘটনা নাকি অন্য কিছু তা খতিয়ে দেখা হচ্ছে। এদিকেজেলা প্রশাসকআবুল ফয়েজ মো. আলাউদ্দিন খান অগ্নিকাণ্ডেরঘটনা তদন্তের জন্যঅতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) শহীদ সোহরাওয়ার্দীকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন।


বিবার্তা/জিন্না/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com