কুষ্টিয়ায় চিত্রা এক্সপ্রেস ট্রেনের রুট বহালের দাবিতে মানববন্ধন
প্রকাশ : ২৫ মে ২০২৪, ১৫:৩৪
কুষ্টিয়ায় চিত্রা এক্সপ্রেস ট্রেনের রুট বহালের দাবিতে মানববন্ধন
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ায় চিত্রা এক্সপ্রেস ট্রেনের রুট বহাল এবং বেনাপোল ও সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের রুট পুনর্বহালের দাবিতে সর্বস্তরের জনতার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


ঢাকা-খুলনা-ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেনের রুট পরিবর্তনের প্রতিবাদে ২৫মে, শনিবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়ার ভেড়ামারা রেলস্টেশনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


ভেড়ামারা নাগরিক কমিটির আয়োজনে মানববন্ধনে ভেড়ামারা, দৌলতপুর ও মিরপুর উপজেলার সচেতন নাগরিক সমাজ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, গণমাধ্যম কর্মী ও সর্বস্তরের কয়েক হাজার জনতা অংশ নেয়।


ভেড়ামারা নাগরিক কমিটির আহ্বায়ক প্রফেসর মো. আছাদুজ্জামান এর সভাপতিত্বে ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা নাগরিক কমিটির সভাপতি ডা. এস এম মুসতানজিদ, ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু, নবনির্বাচিত চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল মুকুল, জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র শামীমুল ইসলাম ছানা, যুবজোটের কেন্দ্রীয় সভাপতি শরিফুল কবির স্বপন, ভেড়ামারা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আসলাম হোসেন ও সদস্য অসিৎ সিংহ রায় সহ জেলা ও উপজেলার বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।


এসময় বক্তারা ঢাকা-খুলনা-ঢাকা রুটে চিত্রা এক্সপ্রেস ট্রেনের রুট পরিবর্তন না করে তা চালু রাখার দাবি জানান। অন্যথায় দাবি আদায়ে আরো কঠোর আন্দোলনেরও হুঁশিয়ারি দেন তারা। ভেড়ামারা রেল স্টেশনের দুই পাশে দাঁড়িয়ে মানববন্ধন চলাকালে খুলনা ও রাজশাহীগামী দু’টি আন্ত:নগর ট্রেন চলাচল সাময়িক বন্ধ থাকে। এতে জনদুর্ভোগের সৃষ্টি হয়।


উল্লেখ্য, যশোর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকায় রেলসেবা চালু হওয়ার প্রেক্ষিতে আগামী ১লা জুন খুলনা থেকে ছেড়ে আসা চিত্রা এক্সপ্রেস ট্রেনটি কুষ্টিয়া জেলার মিরপুর ও ভেড়ামারা হয়ে ঢাকায় যাওয়ার একমাত্র রুটে ট্রেনটির চলাচল বন্ধের ঘোষণায় ফুঁসে উঠে ভেড়ামারা, মিরপুর ও দৌলতপুর উপজেলার লাখো মানুষ। এরই প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করা হয়।


বিবার্তা/শরীফুল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com