কালিহাতীতে চেয়ারম্যানের উপর হামলা, প্রতিবাদে মহাসড়ক অবরোধ
প্রকাশ : ২৪ মে ২০২৪, ২১:৩১
কালিহাতীতে চেয়ারম্যানের উপর হামলা, প্রতিবাদে মহাসড়ক অবরোধ
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের কালিহাতীতে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও দশকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক ভূইয়ার উপর হামলার অভিযোগ উঠেছে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আজাদ সিদ্দিকীর কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। এসময় আব্দুল মালেক ভূইয়ার গাড়ি ভাঙচুর করা হয়।


২৪ মে, শুক্রবার বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতাল মোড়ে এ হামলার ঘটনা ঘটে।


এ খবর ছড়িয়ে পড়লে হামলার প্রতিবাদে টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কের এলেঙ্গা বাসস্ট্যান্ডে অবরোধ করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। পরে পুলিশ ঘটনাস্থলে এসে অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়।


স্থানীয়রা জানান, কালিহাতীতে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শামীম আল মনসুর আজাদ সিদ্দিকীর পক্ষে বিজয় মিছিলের প্রস্তুতি নেয় তার অনুসারীরা। এদিকে সাবেক সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী তার বাসায় একটি মিটিংয়ের আয়োজন করেন। সেই অনুষ্ঠানে যাওয়ার পথে কালিহাতী হাসপাতাল মোড়ে পৌঁছেলে নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান আজাদ সিদ্দিকীর কর্মী-সমর্থকরা মালেক ভুইয়ার উপর অতর্কিত হামলা চালায়। এ সময় ইট পাটকেল দিয়ে তার গাড়ি ভাঙচুর করে। গাড়িতে থাকা কয়েকজন নেতাকর্মী গুরুতর আহত হয়। পরে স্থানীয় তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।


হামলার শিকার এমএ মালেক ভূইয়া বলেন, সাবেক এমপির বাসার যাওয়ার পথে আমার গাড়িতে অতর্কিত হামলা চালিয়ে ভাঙচুর করে কয়েকজন লোক। এসময় আমি ও আমার ড্রাইভার গুরুতর আহত হই।


তিনি আরও বলেন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আজাদ সিদ্দিকীর লোকজন এ হামলা করেছে। এতে আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।


কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন মোল্লা বলেন, কালিহাতীতে নির্বাচনের পর থেকে কয়েকদিনে বেশ কয়েকজন আওয়ামী লীগের নেতাকর্মী হামলার শিকার হয়েছেন। আওয়ামী লীগ নেতা মালেক ভূইয়ার উপর হামলার ঘটনা ন্যাক্কারজনক। খবর পেয়ে হামলার প্রতিবাদে নেতাকর্মীরা বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গায় প্রায় আধা ঘন্টা অবরোধ করে রাখেন। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়। তিনি এ হামলার জন্য স্থানীয় এমপি আব্দুল লতিফ সিদ্দিকীর ছোটভাই ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আজাদ সিদ্দিকীর বাহিনীকে দায়ী করেছেন।


এ বিষয়ে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী বলেন, আমাদের বিজয় মিছিলে কতিপয় দুষ্কৃতিকারী হামলা চালায়। এতে আমার কয়েকজন কর্মী আহত হয়েছেন। আমি পুলিশ প্রশাসনের কাছে এর সুষ্ঠু বিচার চাই।


কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ফারুক বলেন, নব‌নির্বা‌চিত উপ‌জেলা চেয়ারম‌্যান আজাদ সিদ্দিকীর বিজয় মিছিল নিয়ে আসার সময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মালেক ভূইয়ার উপর হামলা করে অজ্ঞাতরা। এসময় গাড়ি ভাঙচুর করে তারা। এ ঘটনায় লিখিত অভিযোগ পায়নি। অ‌ভি‌যোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


উল্লেখ্য, গত ২১ মার্চ কালিহাতী উপজেলা পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার মোল্লা (মোটর সাইকেল) ও স্থানীয় সংসদ সদস্য আব্দুল লতিফ সিদ্দিকীর ছোট ভাই আজাদ সিদ্দিকী (আনারস)। নির্বাচনে আজাদ সিদ্দিকী বিজয়ী হন।


বিবার্তা/বাবু/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com