বকশীগঞ্জ, দেওয়ানগঞ্জ ও ইসলামপুর উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী হলেন যারা
প্রকাশ : ২২ মে ২০২৪, ১২:৪৫
বকশীগঞ্জ, দেওয়ানগঞ্জ ও ইসলামপুর উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী হলেন যারা
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে জামালপুরের বকশীগঞ্জ, দেওয়ানগঞ্জ ও ইসলামপুর উপজেলা পরিষদের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।


বকশীগঞ্জ উপজেলায় টানা তিনবারের ও দেওয়ানগঞ্জে বর্তমান উপজেলা চেয়ারম্যানের পরাজয় ঘটেছে। ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস ছালাম।


মঙ্গলবার (২১মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে এই তিন উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।


জেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত বেসরকারি ফলাফলে বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মো. নজরুল ইসলাম (ঘোড়া প্রতীক) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ২৮ হাজার ৮৩৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (মোটরসাইকেল প্রতীক) বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. আব্দুর রউফ তালুকদার পেয়েছেন ২৭ হাজার ৮০৯ ভোট।


বকশীগঞ্জ উপজেলা পরিষদের টানা তিনবারের চেয়ারম্যান মো. আব্দুর রউফ তালুকদারকে ১ হাজার ২৭ ভোটের ব্যবধানে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হলেন জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) সংসদীয় আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদের ছোট ভাই মো. নজরুল ইসলাম। তিনি উপজেলার নিলাখিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য তিনি ইউপি চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে প্রার্থী হয়েছিলেন।


এছাড়াও এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৩০ হাজার ১৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. শাহজালাল (টিউবয়েল), নারী ভাইস চেয়ারম্যান পদে ৩০ হাজার ৯৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোছা. জহুরা বেগম (হাঁস)।


এদিকে, দেওয়ানগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে মো. আবুল কালাম আজাদ (ঘোড়া প্রতীক) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৩০ হাজার ২৭৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (মোটরসাইকেল প্রতীক) বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. সোলায়মান হোসেন পেয়েছেন ২৫ হাজার ৮৯৮ ভোট। এই উপজেলাতেও বর্তমান চেয়ারম্যান মো. সোলায়মান হোসেন ৪ হাজার ৩৮১ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন। এখানে ভাইস চেয়ারম্যান পদে ২৯ হাজার ৭৭৮ ভোটে নির্বাচিত হয়েছেন মো. আরিফ খান (বই), নারী ভাইস চেয়ারম্যান পদে ২৩ হাজার ৭৬৮ ভোটে নির্বাচিত হয়েছেন তৃতীয় লিঙ্গের প্রার্থী মুন্নী আক্তার (সেলাই মেশিন)।


ইসলামপুর উপজেলায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস ছালাম। তাছাড়া বেসরকারি ফলাফলে ভাইস চেয়ারম্যান পদে ১৮ হাজার ২৫৫ ভোটে নির্বাচিত হয়েছেন আব্দুল খালেক আখন্দ (টিউবয়েল), নারী ভাইস চেয়ারম্যান পদে ১২ হাজার ১২০ ভোটে নির্বাচিত হয়েছেন মোছা. আবিদা সুলতানা যুথী (কলস)।


বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন, ইসলামপুরসহ তিন উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ১৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা বা সহিংসতা ছাড়াই শেষ এই তিন উপজেলার নির্বাচন।


বিবার্তা/ওসমান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com