শিরোনাম
জঙ্গি আস্তানায় থেমে থেমে গুলি-বিস্ফোরণ
প্রকাশ : ২৬ মার্চ ২০১৭, ১২:৪৮
জঙ্গি আস্তানায় থেমে থেমে গুলি-বিস্ফোরণ
সিলেট ব্যুারো
প্রিন্ট অ-অ+

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়িতে জঙ্গি আস্তানায় ‘আতিয়া মহলে’ এখনো অভিযান অব্যাহত রয়েছে। রবিবার দুপুর ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত অভিযান চলছিল।


এদিকে রবিবার ভোর থেকে থেমে থেমে আস্তানা থেকে গুলি ও বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। ভোর সাড়ে ৫টা পর্যন্ত থেমে থেমে গোলাগুলির শব্দ শোনা যায়। তবে সাড়ে ৫টার পর থেকে অনেকটা নিস্তব্ধ ছিল। এই নিস্তব্ধতা ভাঙ্গে সকাল ৯টা ৫৭ মিনিটে। হঠাৎ বিকট বিস্ফোরণে শব্দে কেঁপে উঠে শিববাড়ি এলাকা।


ফলে আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। এরপর ভবনের ভেতরে ব্যাপক গোলাগুলির শব্দ শোনা গেছে। এর রেশ কাটতে না কাটতেই ১০টা ৭ মিনিটে ফের বিস্ফোরণ বিকট শব্দ।


সেনাবাহিনীর প্যারা-কমান্ডোরা সদস্যরা অপারেশন ‘টুয়ালাইট’ নামে ওই অভিযান চালালেও বাইরে তাদের সহায়তায় রয়েছে সোয়াটে, পুলিশ, র‌্যাব, এসবি, ডিবি, পিবিআইসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।


এদিকে, শনিবার সন্ধ্যায় জঙ্গি আস্তানার কাছেই বোমা বিস্ফোরণে দুই পুলিশ সদস্যসহ ছয়জন নিহত হয়েছেন। এছাড়া র‌্যাব ও পুলিশ সদস্যসহ আহত হয়েছেন অতন্ত ৩০ জন।


প্রসঙ্গত, শুক্রবার ভোর রাত সাড়ে ৩টা থেকে আতিয়া মহল ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের সাথে প্রথমে সোয়াট, পরে সেনাবাহিনীর প্যারা-কমান্ডোরা যোগ দেন। শুক্রবার দিনভর নানা ঘটনায় পেরিয়ে যায়। শনিবার সকালে চূড়ান্ত শুরু করে প্যারা-কমান্ডোরা। অভিযানে আতিয়া মহলে আটকা পড়া ৭৮ জন বাসিন্দাকে নিরাপদে সরিয়ে আনা হয়। তবে নীচতলার ফ্ল্যাটে থাকা জঙ্গিদের ধরা সম্ভব হয়নি।


বিবার্তা/খলিল/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com