পঞ্চগড়ে বিশ্ব শব্দ সচেতনতা দিবস পালিত
প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪, ১৭:১৯
পঞ্চগড়ে বিশ্ব শব্দ সচেতনতা দিবস পালিত
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘শেখ হাসিনা বাংলাদেশ, পরিচ্ছন্ন পরিবেশ-সুস্থ পরিবেশ, স্মার্ট বাংলাদেশ’ এই স্লোগান ও ‘আসুন সবাই শব্দ দূষণ রোধে সচেষ্ট হই’ এই প্রতিপাদ্যে পঞ্চগড়ে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত হয়েছে।


২৪ এপ্রিল, বুধবার দুপুরে শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের আওতায় দিবসটি উপলক্ষ্যে পঞ্চগড় জেলা প্রশাসন ও পঞ্চগড় পরিবেশ অধিদফতরের যৌথ আয়োজনে প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।


র‌্যালিতে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল কাদের, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) এমএম শফিকুল ইসলাম, পরিবেশ অধিদফতর পঞ্চগড় কার্যালয়ের সহকারী পরিচালক ইউসুফ আলী, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) পঞ্চগড় আঞ্চলিক শাখার সভাপতি এএকেএম আনোয়ারুল ইসলাম খায়ের, সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম জুয়েল সহ জেলা শহরের বিভিন্ন মসজিদের ইমাম, পরিবেশবাদী সংগঠন, সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন।


পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় পরিবেশ অধিদফতর পঞ্চগড় কার্যালয়ের সহকারী পরিচালক ইউসুফ আলীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এএফএম আবু সুফিয়ান।


এসময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) এমএম শফিকুল ইসলাম, জেলা স্কাউটসের সাধারণ সম্পাদক আব্দুল কাদের, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক অনিরুদ্ধ কুমার রায়, জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ পরিচালক সুবোধ চন্দ্র রায়, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) পঞ্চগড় আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম জুয়েল, ইমাম, গণমাধ্যমকর্মীরা বক্তব্য রাখেন।


সভায় শব্দ দূষণ রোধে সকলকে সচেতন হতে এবং মানুষের মাঝে সচেতনতা বাড়াতে আহ্বান করা হয়।


সভায় দিবসের মুল প্রবন্ধ উপস্থাপন ও প্রজেক্টরের মাধ্যেমে শব্দ দূষণ রোধে করণীয় শীর্ষক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করেন পরিবেশ অধিদফতর পঞ্চগড় কার্যালয়ের সহকারী পরিচালক ইউসুফ আলী।


বিবার্তা/বিপ্লব/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com