শিরোনাম
রাজশাহীতে স্বাধীনতা দিবস পালিত
প্রকাশ : ২৬ মার্চ ২০১৭, ১১:৪৮
রাজশাহীতে স্বাধীনতা দিবস পালিত
রাজশাহী ব্যুরো
প্রিন্ট অ-অ+

একাত্তরের মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপনের মধ্যে দিয়ে রাজশাহীতে পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। জাতির সূর্য সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য রবিবার ভোর থেকেই রাজশাহীর শহীদ মিনারগুলোতে নেমেছে মানুষের ঢল।


সূর্য ওঠার পর রাজশাহী পুলিশ লাইনে ৩১বার তোপধ্বনির মাধ্যমে রাজশাহীতে স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর থেকে রাজশাহীর শহীদ মিনারগুলোতে ঢল নামে মানুষের। সব সরকারি, আধাসরকারি ও বেসরকারি ভবনসমূহে উত্তোলন করা হয়েছে জাতীয় পতাকা। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করা হয়েছে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা।


রবিবার ভোরে রাজশাহী মহানগরীর কোর্ট শহীদ মিনারে জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারের নেতৃত্বে পরিষদের সদস্যবৃন্দ। এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন। এরপর সেখানে রাজশাহী জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।


রাজশাহী কলেজ শহীদ মিনারেও ঢল নামে হাজারো মানুষের। সেখানে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কর্মকর্তারাসহ বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। হাজারো মানুষের ঢল নামে রাজশাহীর ভুবনমোহন পার্ক শহীদ মিনারেও। এছাড়া জেলার প্রতিটি উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি যথাযথ মর্যাদায় পালন করা হচ্ছে।


দিবসটি উপলক্ষে রাজশাহীর সব সরকারি হাসপাতাল, শিশু সদন, এতিমখানা ও কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে। এছাড়া আওয়ামী লীগের উদ্যোগে রাজশাহী নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে মাইকযোগে দেশাত্ববোধক গান পরিবেশিত হচ্ছে।


বিবার্তা/রিমন/জেমি/জিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com