বৈশাখি মেলায় বিনোদন কর্মীকে মারধর ও মালামাল আটক রাখার অভিযোগ
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ২১:১৬
বৈশাখি মেলায় বিনোদন কর্মীকে মারধর ও মালামাল আটক রাখার অভিযোগ
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কোটচাঁদপুরে বৈশাখি মেলার এক বিনোদন কর্মীকে মারধর করার অভিযোগ উঠেছে। নাগরদোলা, ইলেকট্রিক নৌকা, মিনিটেন, জাম্পিং ও স্লিপারের মালিক কার্তিক বিশ্বাস এ অভিযোগ করেন।


তিনি বলেন, কোটচাঁদপুর শহরের প্রভাবশালী সার্কাস কর্মী পিন্টুর অসত্য অভিযোগের প্রেক্ষিতে গত চার দিন ধরে কোটচাঁদপুর থানা পুলিশ মেলার বিনোদন সামগ্রী আটকে রেখেছেন।


মডেল থানার অফিসার ইনচার্জ সৈয়দ আল-মামুন জানান, উপজেলার সাফদারপুর রেল স্টেশন সংলগ্ন ফুটবল মাঠে চলমান সার্কাসে বিনোদন সামগ্রী নিয়ে যাওয়ার জন্য সার্কাস মাঠ পরিচালনাকারী পিন্টুর নিকট থেকে কার্তিক বিশ্বাস অগ্রিম টাকা নেন।


অথচ কার্তিক বিশ্বাস বলেন, পিন্টু তার সার্কাস মাঠে আমার বিনোদন সামগ্রী নিয়ে যাওয়ার জন্য প্রস্তাব দেন। কিন্তু তার প্রস্তাবে আমি অসম্মতি জানাই। সেখানে অগ্রিম টাকা নেওয়ার বিষয়টি ভিত্তিহীন। আমরা বাইরের লোক বলে জোরপূর্বক সার্কাস মাঠে যেতে বাধ্য করা হচ্ছে।


জানা যায়, প্রতি বছরের ন্যায় এবারও উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে বৈশাখি মেলার আয়োজন করা হয়। তবে উপজেলা প্রশাসন অন্যান্য বারের মত এবারও পৌর কর্তৃপক্ষকে মেলা পরিচালনার জন্য অনুরোধ করেন। সে অনুযায়ী পৌর কর্তৃপক্ষ মেলা দেখভালের জন্য এক ওয়ার্ড কাউন্সিলরকে দায়িত্ব দেন।


দায়িত্ব পেয়ে তিনি ও পৌর কর্মচারীরা মেলায় আসা অর্ধশতাধিক স্টল থেকে নিয়মিত ভাবে প্রকার ভেদে ৫০ থেকে ৩’শ টাকা ও বিনোদন কর্মীদের কাছ থেকে প্রতিদিন ৮ হাজার টাকা গ্রহণ করেছেন বলে জোর অভিযোগ রয়েছে।


১৪ এপ্রিল থেকে ১৮ এপ্রিল পর্যন্ত চলা এ মেলায় আসা দর্শনার্থীদের নিরাপত্তা কোনো ব্যবস্থা রাখা হয়নি। এমনকি মেলা স্থলে আলোর ব্যবস্থাও ছিল অপ্রতুল। সেই সাথে মেলায় আসা স্টল মালিক ও সাধারণ ব্যবসায়ীরাও নিরাপত্তা হীনতার মধ্যে ছিলেন।


এ ব্যাপারে কোটচাঁদপুর পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম জানান, মেলার দায়িত্বে থাকা কর্মীদের খরচের জন্য কিছু টাকা তোলা হয়। এদিকে গত ১৮ এপ্রিল মধ্য রাতে বিনোদন কর্মীরা তাদের আংশিক মালামাল নিয়ে যাওয়ার পথে সার্কাস কর্মী পিন্টুর বাঁধার মুখে পড়েন। এসময় পিন্টু শিমুল নামে এক বিনোদন কর্মীকে মারধর করেন। সাথে সাথে মেলার সামগ্রী পুলিশের মাধ্যমে আটকে রাখেন। যা, গত চার দিন যাবত থানায় আটক রয়েছে।


বিনোদন সামগ্রীর মালিক কার্তিক বিশ্বাস বলেন, আমার সাথে সংশ্লিষ্ট ১৬টি পরিবারের জীবিকা নির্বাহ করে। চারদিন ধরে মালামাল আটক রাখার কারণে আমরা সবাই আর্থিক ক্ষতির মধ্যে পড়েছি।


বিবার্তা/রায়হান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com