নওগাঁয় ৩ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ২০:১৪
নওগাঁয় ৩ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁয় তিনটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে বর্জ্য অব্যবস্থাপনা ও লাইসেন্স না থাকায় ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।


২১ এপ্রিল, রবিবার বিকেলে শহরের হাসপাতাল মোড় ও সেবাশ্রম এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাকিব বিন জামান প্রত্যয়।


এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাকিব বিন জামান প্রত্যয় বলেন, ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অভিযানের সময় তারা পরিবেশগত কোনো ছাড়পত্র দেখাতে পারেনি। এছাড়া বর্জ্য সংরক্ষণের ব্যবস্থাও সঠিক ভাব করা হয়নি। তারা বর্জ্য নীতিমালা অনুসরণ করেনি। ক্লিনিকগুলোতে যেভাবে বর্জ্য ব্যবস্থাপনা ছিল পাত্রে ঢাকনা খুলা ছিল। যা সঠিক নিয়মে তা ধ্বংস করা হয় না। যা মানবজীবনের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। কোন ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টার এসব নীতিমালা মানছে না।


এসব অপরাধে ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, বলাকা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার ও রহমান ডায়াগনস্টিক এন্ড কনসালটেনশন প্রত্যেক মালিককে ১০ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


তিনি বলেন, প্রাথমিক অবস্থায় জরিমানা করে তাদের সতর্ক করা হয়েছে। ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারের কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে তারা নীতিমালা অনুসরণ করবেন। তবে আগামীতে এসব বিষয়ে আরও জোরালো পদক্ষেপ গ্রহণ করা হবে।


এসময় পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মলিন মিয়া সহ সদর থানা পুলিশের সদসর‌্যা উপস্থিত ছিলেন।


বিবার্তা/শামীনূর/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com