শিরোনাম
সিলেটে বোমা বিস্ফোরণে পুলিশসহ নিহত ৪
প্রকাশ : ২৬ মার্চ ২০১৭, ০১:১২
সিলেটে বোমা বিস্ফোরণে পুলিশসহ নিহত ৪
সিলেট ব্যুারো
প্রিন্ট অ-অ+

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানার কাছেই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পুলিশ সদস্যসহ চারজন নিহত হয়েছেন। এছাড়া র‌্যাব ও পুলিশ সদস্যসহ আহত হয়েছেন অন্তত ৩০ জন।


শনিবার সন্ধ্যা ৭টার দিকে অভিযান চালানো ওই জঙ্গি আস্তানা থেকে এক কিলোমিটার দূরে গোটাটির নামক স্থানে এ ঘটনা ঘটে।


নিহতরা হলেন- ইন্সপেক্টর চৌধুরী মোহাম্মদ কয়ছার, কলেজ ছাত্র ও ছাত্রলীগ নেতা অহিদুজ্জামান পাপ্পু ও সিলেট নগরীর দাড়িয়াপাড়ার বাসিন্দা শহীদুল ইসলাম। তবে অপর জনের নাম-পরিচয় জানা যায়নি।


রাতে সিলেট মহানগর পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া সাংবাদিকদের জানান- হামলায় পুলিশ কর্মকর্তাসহ চারজন নিহত হয়েছেন। এদের মধ্যে তিনজনের নাম পরিচয় জানা গেছে। বাকি একজনের নাম পরিচয় জানা যায়নি। তবে তার আনুমানিক বয়স ৩৫ বছর হবে বলে জানান তিনি।


এদিকে র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল আবুল কালাম আজাদ, দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন রশিদ ও ইন্সপেক্টর মনিরুল ইসলামসহ আরো ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আহতদের মধ্যে র‌্যাব কর্মকর্তা আবুল কালাম আজাদ ও পুলিশ সদস্য মনিরুলের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। তাদের মধ্যে রাত ১০টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে র্যাশবের গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল আবুল কালাম আজাদকে অ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। তবে রাত ১২টায় দিকে র্যায়ব ৯ সদর দপ্তরে একাধিকার ফোন দিয়েও বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।


এদিকে বিস্ফোরণে আহত আরও ১৭ জন ওসমানী মেডিক্যালে চিকিৎসা নিচ্ছেন। তারা হলেন- মোস্তাক আহমেদ, নাজিমউদ্দিন, রোমেল আহমেদ, অহিদুল ইসলাম, ইসলাম আহমেদ, নুরুল আলম, বিপ্লব হোসেন, আব্দুর রহিম, সত্তারউদ্দিন, রাহিম মিয়া, হোসেন আহমেদ, মামুন আহমেদ, ফারুক মিয়া, সালাউদ্দিন শিপার, গুলজার আহমেদ, রিমন আহমেদ ও আজমল আলী। বাকিরা প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন বলে জানা গেছে।


এর আগে ঘটনাস্থলে থেকে এক কিলোমিটার দূরে শিববাড়ির জঙ্গি আস্তানায় অভিযানের সর্বশেষ অবস্থা ব্রিফ করে জানানো হয়েছিল। তবে ওই আস্তানায় এখনো অভিযান চলছিল। ওই আস্তানায় সেনাবাহিনীর প্যারা-কমান্ডোর অভিযান ‘অপারেশন টোয়াইলাইট’ চলাকালীন সময়ে এই হামলার ঘটনা ঘটলো।


প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে একটি মোটরসাইকেলে করে দুই যুবক ব্রিফিংস্থলের কাছাকাছি পৌঁছান। তখন বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে দুই যুবক ছিটকে পড়েন। এরপর আরেকটি বিস্ফোরণের ঘটনা ঘটে। যুবকদের সঙ্গে রাখা ব্যাগে বোমা ছিল বলে ধারণা করা হচ্ছে।


বিবার্তা/খলিল/পলাশ


সিলেটে দুই দফা বোমা বিস্ফোরণে নিহত ৩


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com