খানসামায় হাতি দিয়ে চাঁদাবাজি, দুই মাহুতকে কারাদণ্ড
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ২০:১৬
খানসামায় হাতি দিয়ে চাঁদাবাজি, দুই মাহুতকে কারাদণ্ড
খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের খানসামা উপজেলায় বন্যপ্রাণী (হাতি) দিয়ে চাঁদাবাজি করার দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই যুবককে (মাহুত) ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. তাজউদ্দিন।


১৬ এপ্রিল, মঙ্গলবার খানসামা ডিগ্রি কলেজের সামনে উপজেলা প্রশাসন, থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও বনবিভাগের যৌথ অভিযানে চাঁদাবাজি করার সময় হাতি সহ দুই মাহুতকে আটক করা হয়।


জানা যায়, দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন প্রধান প্রধান সড়ক ও হাট-বাজারে হাতি চাঁদাবাজি করে আসছিল তারা। এদিনও চাঁদাবাজি করছে খবর পেয়ে অভিযান চালিয়ে তাদের চাঁদাবাজি করার সময় দুই মাহুতকে আটক করে হাতিটি অন্য এক মাহুতের জিম্মায় দেওয়া হয়।


আটককৃতরা হলেন, নাচোল উপজেলার কাজলা গ্রামের সাগর ইসলামের ছেলে আজিজুল হক (২১) ও শিবগঞ্জ উপজেলার হুদাবালা গ্রামের সুবহান আলীর ছেলে মো. ইয়াছিন ইসলাম (২০)।


এসময় অভিযানে উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ মোজাহারুল ইসলাম, সহকারী বন সংরক্ষক নুরন্নাহার, উপজেলা বন কর্মকর্তা এস.এম. মঞ্জুরুল কাদের প্রমুখ।


ইউএনও মো. তাজউদ্দিন বলেন, বন্যপ্রাণী ব্যবহার করে জোরপূর্বক মানুষের কাছে টাকা নেওয়া দণ্ডনীয় অপরাধ। এজন্য দুই মাহুতকে আটক করে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ অনুযায়ী তাদের শাস্তি প্রদান করা হয়েছে।


বিবার্তা/জামান/সউদ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com