উপজেলা পরিষদ নির্বাচন
কুমিল্লার ৪ উপজেলায় লড়বেন ৪০ প্রার্থী
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ১৫:০০
কুমিল্লার ৪ উপজেলায় লড়বেন ৪০ প্রার্থী
কুমিল্লা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লার চারটি উপজেলায় ৪০ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে
চেয়ারম্যান পদে ১৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
মেঘনা ও নাঙ্গলকোট উপজেলায় চেয়ারম্যান পদে বিএনপির দু’জন প্রার্থী রয়েছেন। এছাড়া প্রতিটি উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একাধিক প্রার্থী রয়েছেন।


কুমিল্লা সিনিয়র নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সোমবার (১৫ এপ্রিল) লাকসাম উপজেলা পরিষদ নির্বাচনে ৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে তিনজন। এরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ইউনুছ ভুঁইয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি শম্বু সাহা ও উপজেলা জাসদ সভাপতি বিকাশ চন্দ্র সাহা মনোনয়নপত্র দাখিল করেন।


ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মো. আলমগীর হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা ও মিতা সাহা মনোনয়নপত্র দাখিল করেছেন।


মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সোমবার চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আবদুল মান্নান চৌধুরী, বর্তমান ভাইস চেয়ারম্যান মোসা. আফরোজা কুসুম মনোনয়নপত্র দাখিল করেন। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, মো. মনিরুজ্জামান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিরিন আক্তার ও বিলকিছ আক্তার মনোনয়নপত্র দাখিল করেন।


কুমিল্লার নাঙ্গলকোটে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে চার জন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।


নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক আবু ইউসুফ ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল হাসান ভূঁইয়া বাছির, সাবেক উপজেলা ছাত্রদলের সভাপতি ও বিএনপি নেতা মাজহারুল ইসলাম ছুপু।


এছাড়াও ভাইস চেয়ারম্যান (পুরুষ) চারজন মনোনয়নপত্র দাখিল করেন উপজেলা আওয়ামী যুবলীগ সদস্য সচিব তৌহিদুর রহমান মজুমদার, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক সুমন, উপজেলা আওয়ামী লীগনেতা তৌহিদুর রহমান মজুমদার ও সোহাগ হোসেন।


সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন মনোনয়নপত্র দাখিল করেছেন। বর্তমান ভাইস চেয়ারম্যান কুলছুম আক্তার, কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ সদস্য হাজেরা বেগম হীরা, তাহরিনা আক্তার তারিন, রায়কোট উত্তর ইউনিয়ন পরিষদ সংরক্ষিত মহিলা সদস্য নাছিমা বেগম পলি, নার্গিস আক্তার।


কুমিল্লার মেঘনা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে পাঁচজন। এরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাইফুলাহ মিয়া রতন শিকদার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. নাসির উদ্দিন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. আব্দুস সালাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. তাজুল ইসলাম তাজ ও মেঘনা উপজেলা বিএনপির আহ্বায়ক মো. রমিজ উদ্দিন।


উপজেলা ভাইস-চেয়ারম্যান পদে মো. রবিন মিয়া, আবুল কালাম মিলন সরকার, মোহাম্মদ আকিল মাহমুদ, মো. খলিলুর রহমান। সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে দিলারা শিরিন, নাসরিন আক্তার, হালিমা আক্তার ও মুক্তা আক্তার।


প্রথম ধাপের এ নির্বাচনে আগামী ১৭ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ২২ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ও ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ ও ৮ মে বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com